বাংলাদেশ প্রতিবেদক: আমেরিকার শিকাগোর শহরতলিতে গত ৪ জুলাই স্বাধীনতার দিবসের অনুষ্ঠানে বন্দুকবাজের হামলায় প্রাণ গেছে ছয়জনের। আহত হয়েছেন ৩৬ জন। আর এই পুরো ঘটনা ঘটানোর অভিযোগে এক ২২ বছরের যুবককে গ্রেফতার করেছে শিকাগো পুলিশ। যার নাম তৃতীয় রবার্ট ই ক্রিমো। তার বাড়ি হাইল্যান্ড পার্ক এলাকা।

শিকাগোর পুলিশ সূত্রে খবর, প্রায় আট ঘণ্টা ধরে শিকাগোর বিভিন্ন জায়গায় গুলি চালিয়েছেন ওই আততায়ী। শিকাগোর ইলিনয়ের সাউথ ওয়েন্টওয়ার্থ অ্যাভিনিউয়ে ২৪ বছর বয়সী এক তরুণীর মৃত্যু হয়েছে। গ্র্যান্ড ক্রসিংয়ের কাছেও তিনজনের মৃত্যু হয়।

রবার্টকে ধরার যে ভিডিও প্রকাশিত হয়েছে তা ইতিমধ্যেই ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, ওই যুবকের গাড়ি ঘিরে রেখেছে পুলিশের বেশ কয়েকটি গাড়ি। বন্দুক উঁচিয়ে পুলিশ কর্মীরা তাকে আত্মসমর্পণ করতে বলছেন। এক পুলিশ কর্মকর্তাকে বলতে শোনা যায়, ‘হাঁটুতে ভর দিয়ে শুয়ে পড়ুন। আত্মসমর্পণ করুন।’

অন্য দিকে, ক্রিমোকে দেখা যায় একটি হোন্ডা গাড়িতে স্টিয়ারিং হাতে বসে আছেন। এর পরও তিনি পালানোর চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাকে ধাওয়া করে গ্রেফতার করে বলে খবর।

পুলিশ সূত্রে খবর, ২২ বছরের ওই যুবক হাইল্যান্ড পার্কের পুরনো বাসিন্দা। তিনি ইউটিউবার। বিভিন্ন নামে একাধিক ইউটিউব চ্যানেল তার। কোনোটায় বন্ধুদের সাথে আড্ডা দেয়ার ভিডিও। তবে একটি ভিডিওতে দেখা যায়, তিনি তার যে সাথীদের সাথে আড্ডা দিচ্ছেন তাদের কয়েকজন স্কুলে বন্দুক নিয়ে হামলার কথা বলছেন! কী কারণে এবং কেন এই হামলা, ওই যুবকের সাথে কোনো চক্র জড়িত কি না, তা খতিয়ে দেখছে শিকাগো পুলিশ।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

Previous articleকিছুটা বাড়ানো হলো কাঁচা চামড়ার দাম
Next articleকক্সবাজার সৈকতের গুপ্তখালে ১০ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।