শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকটানা ১৬ বছর অন্তঃসত্ত্বা, এবার থামতে চান ১২ সন্তানের মা

টানা ১৬ বছর অন্তঃসত্ত্বা, এবার থামতে চান ১২ সন্তানের মা

বাংলাদেশ ডেস্ক: একটানা ১৬ বছর কোনো না কোনো সময়ে অন্তঃসত্ত্বা ছিলেন আমেরিকার ক্যালিফোর্নিয়ার বাসিন্দা আইরিশ পারনেল, মা হয়েছেন ১১ বার। কিন্তু এবার সত্যিই থামতে চান তিনি।

পেশায় নৃত্যপ্রশিক্ষক আইরিশের সাথে ২০০৫ সালে আলাপ হয় আন্তর্জাতিক নৃত্যশিল্পী করডেলের সাথে। প্রণয় বিবাহের দিকে গড়াতে সময় নেয়নি। বিবাহের কিছু দিন পরই অন্তঃসত্ত্বা হয়ে পড়েন তিনি। করডেলের আগে থেকেই এক পুত্রসন্তান ছিল। তার পর একে একে ১১ সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমকে আইরিশ জানিয়েছেন, তিনি করডেলের সন্তান গর্ভে ধারণ করতে ‘ভালোবাসেন’। সন্তানধারণ করা তাকে আধ্যাত্মিক উত্তরণের সুখ দেয় বলেও দাবি করেছেন আইরিশ।

নিজের মাতৃত্বের অভিজ্ঞতা নেটমাধ্যমে ভাগও করে নিয়েছেন ৩৮ বছর বয়সী আইরিশ। তবে সন্তানের জন্ম দেয়া যে সহজ নয়, এ কথাও স্বীকার করে নিয়েছেন তিনি। তার ছয় সন্তানের জন্ম হয়েছে অস্ত্রোপচারের মাধ্যমে। তবে কষ্ট হলেও আরো অন্তত এক সন্তান চেয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সেই ইচ্ছে আর পূরণ হয়নি তার। কৃত্রিম বন্ধ্যত্বের মাধ্যমে সেই ইচ্ছেয় লাগাম টেনেছেন তিনি।
সূত্র : আনন্দবাজার

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments