শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকইতালিতে বন্দুক হামলায় ৩ নারী নিহত

ইতালিতে বন্দুক হামলায় ৩ নারী নিহত

বাংলাদেশ ডেস্ক: ইতালির রাজধানী রোমে একটি বারে বন্দুক হামলায় তিন নারী নিহত হয়েছেন। তাদের একজনকে বান্ধবী হিসেবে উল্লেখ করেছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।

রোববার রোমের উত্তরে এই ঘটনা ঘটে। একটি বারে এসে অতর্কিতে গুলি চালান এক ব্যক্তি। এ সময় সেখানে একটি অ্যাপার্টমেন্ট ব্লকের বাসিন্দাদের বৈঠকে চলছিল। এতে তিনজন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন চারজন।

গ্রেফতার সন্দেহভাজন হামলাকারী ক্লাউডিও কাম্পির বয়স ৫৭ বছর। আবাসন নিয়ে বিরোধের জেরে তিনি গুলি চালান বলে ধারণা করা হচ্ছে। ইতালির সংবাদমাধ্যম রাই নিউজের তথ্য অনুযায়ী, বাসিন্দাদের সংগঠনের সাথে নানা বিষয়ে তার বিরোধ চলছিল।

নভেম্বরে ব্লগে প্রকাশ করা এক লেখায় তিনি বাড়ি থেকে তাকে জোর করে বের করে দেয়ার চক্রান্ত হয়েছে বলে অভিযোগ করেন।

এদিকে এক প্রত্যক্ষদর্শী ইতালির বার্তা সংস্থা আনসাকে ঘটনার সময়কার বর্ণনা দিয়ে বলেন, “তিনি কক্ষে আসেন, দরজা বন্ধ করে দেন ও চিৎকার করে বলেন, ‘আমি সবাইকে মেরে ফেলব’ এবং এরপরই গুলি চালাতে শুরু করেন।”

রোমের মেয়র রবার্তো গুয়ালতিয়েরি জরুরি নিরাপত্তা বৈঠক ডেকেছেন। এই ঘটনাকে তিনি শহরটির জন্য ‘সহিংসতার গুরুতর এক অধ্যায়’ বলে বর্ণনা করেছেন।

এদিকে হামলায় নিহত এক নারীর সাথে নিজের পুরনো ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। নিকোলেটা গলিসানো নামের সেই নারী সম্পর্কে তিনি লিখেন, ‘সে একজন সতর্ক মা, আন্তরিক ও সদয় বন্ধু।’

৫০ বছর বয়সী গলসিয়ানোর ১০ বছরের ছেলে রয়েছে। তিনি বাসিন্দাদের সংগঠনের কোষাধ্যক্ষ হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন। এই ঘটনার দ্রত ন্যায়বিচার সম্পন্ন হবে বলে নিজের পোস্টে উল্লেখ করেন প্রধানমন্ত্রী মেলোনি।

সূত্র : ডয়চে ভেলে

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments