শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতের উত্তপ্ত মণিপুরে ‘দেখামাত্র গুলির’ নির্দেশ

ভারতের উত্তপ্ত মণিপুরে ‘দেখামাত্র গুলির’ নির্দেশ

বাংলাদেশ ডেস্ক: ভারতের মণিপুর রাজ্যে আদিবাসীদের বিক্ষোভ চরম আকার ধারণ করেছে। সেনাবাহিনী ও সীমান্তরক্ষী বাহিনী ‘আসাম রাইফেল’ আন্দোলন দমনে হিমশিম খাচ্ছে। রাজ্য সরকার এবার দেখামাত্র গুলি করার নির্দেশনা জারি করেছে। খবর: হিন্দুস্তান টাইমস’র।

মণিপুর রাজ্যজুড়ে আদিবাসীদের আন্দোলন চলছে। গতকাল বুধবার অন ট্রাইবাল স্টুডেন্ট ইউনিয়ন মনিপুরের ডাকে বড়সড় জমায়েত হয়। এরপর আজ বৃহস্পতিবার সতর্কতার সব উপায় ব্যর্থ হলে চরমতম পরিস্থিতিতে দেখামাত্র গুলির নির্দেশনা জারি করে মণিপুর রাজ্য কর্তৃপক্ষ।

মণিপুরের একটি বড় অংশের মানুষ মেইতি জাতিভুক্ত। কিন্তু পাহাড়ি ওই এলাকায় অনেক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা। সেই কারণে নিজেদেরকে ‘শিডিউলড ট্রাইবস’ করার দাবি জানিয়েছেন মেইতিরা। এ নিয়ে আদালতের দ্বারস্থও হয় তারা। মণিপুরের হাইকোর্ট তাদের এসটি তালিকাভুক্ত করার বিষয়টি চিন্তাভাবনা করার নির্দেশ দিয়েছে সেখানের রাজ্য সরকারকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments