শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআন্তর্জাতিকতীব্র সহিংসতায় ২৯ ফিলিস্তিন ও এক ইসরাইলি নিহত

তীব্র সহিংসতায় ২৯ ফিলিস্তিন ও এক ইসরাইলি নিহত

বাংলাদেশ ডেস্ক: ইসরাইল ও গাজার ইসলামিক জিহাদ সদস্যদের মধ্যে গত কয়েক মাস ধরে চলমান সহিংসতা তীব্র রূপ ধারণ করে গতকাল বৃহস্পতিবার। এদিন ব্যাপক গোলাগুলিতে ফিলিস্তিনের ২৯ জন এবং ইসরাইলের একজন নিহত হয়েছে।

ফিলিস্তিন উপকূলীয় অঞ্চলের কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার থেকে ইসরাইলি সেনাবাহিনীর বিমান হামলায় জিহাদ সদস্যদের পাশাপাশি বেশ ক’জন শিশুসহ বেসামরিক লোক নিহত হয়েছে।

ইসরাইলি পুলিশ জানিয়েছে, গাজা উপত্যকা থেকে রকেট হামলায় ইসরাইলের মধ্যাঞ্চলীয় নগরী রেহোভোটে একজন নিহত ও অন্তত দু’জন আহত হয়েছে এবং ইসরাইলের বিক্ষিপ্ত হামলায় আরো তিন ফিলিস্তিনি আহত হয়েছে।

ইসরাইল ও ইসলামিক জিহাদ সদস্যদের মধ্যে একটি যুদ্ধবিরতির মধ্যস্থতা করছে কায়রো।

এদিকে, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতির প্রধান জোসেপ বোরেল অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন।

তবে মার্কিন যুক্তরাষ্ট্র সাময়িক যুদ্ধবিরতির স্পষ্ট আহ্বানকে নাকচ করে দিয়েছে। পররাষ্ট্র দফতরের মুখপাত্র বেদান্ত প্যাটেল হতাহতের ঘটনা ‘দুঃখজনক ও হৃদয়বিদারক’ উল্লেখ করে সহিংসতা হ্রাস করার নিশ্চিত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক বলেন, রক্তপাত এখনই শেষ হওয়া উচিত।

এদিকে, গাজায় ইতোমধ্যে সৃষ্ট কঠিন মানবিক পরিস্থিতির নেতিবাচক প্রভাব সম্পর্কে সতর্কতা জানিয়েছে জাতিসঙ্ঘ।

সূত্র : এএফপি/বাসস

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments