শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআন্তর্জাতিক৩৩ সন্দেহভাজনকে সেনাবাহিনীর হাতে তুলে দিলো পাকিস্তান

৩৩ সন্দেহভাজনকে সেনাবাহিনীর হাতে তুলে দিলো পাকিস্তান

বাংলাদেশ প্রতিবেদক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের পর সহিংস বিক্ষোভ চলাকালে সেনা স্থাপনায় হামলার সন্দেহে অন্তত ৩৩ জনকে বিচারের জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছে বেসামরিক কর্তৃপক্ষ। শুক্রবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এ খবর জানিয়েছেন। খবর ডনের

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে সানাউল্লাহ বলেন, সামরিক আদালত বা সেনা কর্মকর্তাদের হাতে পাঞ্জাবে মাত্র ১৯ জন এবং খাইবার পাখতুনখাওয়াতে ১৪জনকে হস্তান্তর করা হয়েছে। এফআইআর-এর থাকা ৪৯৯ জনের মধ্যে মাত্র ছয়জনের আইনি প্রক্রিয়া শেষ হয়েছে। এদের মধ্যে দুজন পাঞ্জাবের ও চারজন খাইবার পাখতুনখাওয়ার। তাদের বিচার সামরিক আদালতে হতে পারে।

মন্ত্রী আরও বলেছেন, কিন্তু এমন অবস্থা তৈরি করা হয়েছে যেন মনে হচ্ছে তাদের সবাইকে সামরিক আদালতে বিচারের মুখোমুখি করা হচ্ছে।

সেনাবাহিনী এই সহিংসতাকে অন্ধকার অধ্যায় হিসেবে আখ্যায়িত করে। তারা ঘোষণা দেয়, সহিংসতায় জড়িতদের পাকিস্তান সশস্ত্রবাহিনী আইন ও রাষ্ট্রীয় গোপনীয়তা আইন নামের দুটি সামরিক আইনে বিচার করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments