বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
Homeআন্তর্জাতিকপশ্চিমতীরে ইসরাইলের গোলা বষর্ণ, হতাহত ৬২

পশ্চিমতীরে ইসরাইলের গোলা বষর্ণ, হতাহত ৬২

বাংলাদেশ ডেস্ক: ফিলিস্তিনের পশ্চিমতীরে ইসরাইলের গোলা বর্ষণে চার ফিলিস্তিনি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ৬২ জন।

সোমবার ভোরে পশ্চিমতীরের জেনিন শহরে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহতরা হলেন আহমাদ ইউসুফ সাকার (১৫), কায়েস মাজদি জাব্বারিন (২১), খালেদ আযযাম আসাআসা (২১) ও কাসসাম ফয়সাল আবু সায়িরা (২৯)।

জানা যায়, সোমবার ভোরে জেনিন শহরে হামলা চালায় দখলদার ইসরাইল বাহিনী। এ সময় তারা নগরীর বিভিন্ন ভবনকে লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু করে। এতে চার ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৬২ জন। তাদের মধ্যে ১৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

আহত ফিলিস্তিনিদের মধ্যে আল-গাদ টিভি চ্যানেলের ক্যামেরা পার্সন হাজেম নাসেরও রয়েছেন। জেনিন থেকে সংবাদ প্রচারের সময় ইসরায়েলি বাহিনীর গুলিতে তিনি আহত হন।

ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, এ হামলায় অনেক হতাহত হয়েছে। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার জন্য সংস্থার অ্যাম্বুলেন্স গেলে বাধা দেয়া হয়েছে। কোথাও কোথাও অ্যাম্বুলেন্সকে লক্ষ্য করে গুলিও ছোঁড়া হয়েছে।

ইসরাইল সেনাবাহিনীর পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, জেনিনে ইসরাইল বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়েছে। সেখান থেকে বাহিনীকে বের করে আনার জন্য এ অভিযান পরিচালনা করা হয়েছে।

উল্লেখ্য, ২০০২ সালের দ্বিতীয় ইন্তেফাদার পর এবারই প্রথম এ শহরে গোলাবর্ষণ করে ইসরাইল বাহিনী।

সূত্র : আলজাজিরা মুবাশ্বির

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments