রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতে ট্রান্সফর্মার বিস্ফোরণে নিহত ১৬, আহত অনেক

ভারতে ট্রান্সফর্মার বিস্ফোরণে নিহত ১৬, আহত অনেক

আজকের ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডে ট্রান্সফর্মার বিস্ফোরণে অন্তত ১৬ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া এতে আহত হয়েছেন আরো অনেকে।

মঙ্গলবার গভীর রাতে উত্তরাখণ্ডের চামোলি জেলায় ‘নমামি গঙ্গে’ প্রকল্পের কাজ চলাকালীন এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় হতাহতদের অধিকাংশই শ্রমিক। তারা চামোলির ‘নমামি গঙ্গে’ প্রকল্পে কাজ করতেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, নিহতদের মধ্যে এক পুলিশকর্মীও আছেন। এছাড়া পিপালকোটির আউটপোস্ট ইনচার্জ এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। তারা সবাই ‘নমামি গঙ্গে’ প্রকল্পের কাজে যুক্ত ছিলেন।

সূত্র জানায়, খবর পেয়ে পুলিশ এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। এখনো উদ্ধারকাজ চলছে। চামোলি পুলিশের এসপি পরমেন্দ্র ডোভাল জানিয়েছেন, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি ঘটনাস্থলে যেতে পারেন। মুখ্যমন্ত্রী বলেছেন, ‘ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। উদ্ধারকাজ চলছে। আহতদের হেলিকপ্টারে করে ঋষিকেশ এমসে স্থানান্তরিত করা হচ্ছে। আমি তদন্তের নির্দেশ দিয়েছি।’

উত্তরাখণ্ড পুলিশের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ‘পুলিশের এক সাব-ইনস্পেক্টর এবং পাঁচজন হোম গার্ড-সহ ১৬ জন নিহত হয়েছেন। তদন্ত চলছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, ঘটনাস্থলের একটি লোহার রেলিং বিদ্যুতের সংস্পর্শে আসায় এই দুর্ঘটনা। তবে তদন্তের পর বিষয়টি বিস্তারিত জানা যাবে।’

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, ট্রান্সফর্মার বিস্ফোরণের কারণে অলকানন্দা নদীর ওপর সেতুর একটি রেলিং বিদ্যুতের সংস্পর্শে এসেছিল। সেই সেতুতেই ছিলেন অনেকে। বিদ্যুৎবাহী রেলিংয়ের সংস্পর্শে এসে তারাই বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই অনেকের মৃত্যু হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments