মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকমুসলিম বিশ্বকে ইসরাইলের বিরুদ্ধে একযোগে অবরোধ আরোপের আহ্বান ইরানের

মুসলিম বিশ্বকে ইসরাইলের বিরুদ্ধে একযোগে অবরোধ আরোপের আহ্বান ইরানের

বাংলাদেশ প্রতিবেদক: ইসরাইলের বিরুদ্ধে সম্মিলিত অবরোধ আরোপ করতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছে ইরান। ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বুধবার ওআইসি বৈঠকে এ আহ্বান জানান। পাশাপাশি যেসব মুসলিম দেশে ইসরাইলি রাষ্ট্রদূত রয়েছে তাদেরকে বহিষ্কারের দাবিও তোলেন তিনি। এ খবর দিয়েছে আরব নিউজ।

খবরে জানানো হয়, সৌদি আরবের জেদ্দাহ শহরে ইসরাইল-ফিলিস্তিন চলমান সংঘাত নিয়ে জরুরি ওই বৈঠক ডাকে ওআইসি। গাজার হাসপাতালে ইসরাইলের একটি মিসাইল হামলায় পাঁচ শতাধিক মানুষ নিহত হওয়ার পরদিনই বৈঠকে বসেন মুসলিম দেশগুলোর প্রতিনিধিরা। ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ওআইসি বৈঠকে অংশ নেয়া দেশগুলোকে ইসরাইলের বিরুদ্ধে সম্মিলিত অবরোধ আরোপের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। এছাড়া ইসরাইল গাজায় যে যুদ্ধাপরাধ চালাচ্ছে তার বিরুদ্ধে আইনি লড়াই চালাতে ইসলামিক দেশগুলোকে আইনজীবীদের একটি দল গঠনের প্রস্তাব দেন তিনি।

গাজার হাসপাতালে ইসরাইলি হামলার পর রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ইরান। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রায়িসি বলেন, গাজার হাসপাতালে আহত ও নিপীড়িত মানুষের ওপর যুক্তরাষ্ট্র-ইসরাইলের তৈরি যে বোমা ফেলা হয়েছে তার আগুন দ্রুতই তাদেরকে গ্রাস করবে। এই যুদ্ধাপরাধের মুখে কোনো আদর্শবান ব্যক্তি নীরব থাকতে পারে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments