শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিক১৫০ ফিলিস্তিনিকে মুক্তি দিয়ে বিপরীতে ১৩৩ জনকে গ্রেপ্তার করেছে ইসরাইল

১৫০ ফিলিস্তিনিকে মুক্তি দিয়ে বিপরীতে ১৩৩ জনকে গ্রেপ্তার করেছে ইসরাইল

বাংলাদেশ ডেস্ক: হামাস ও ইসরাইলের মধ্যেকার চলমান যুদ্ধবিরতির প্রথম চারদিনে মোট ১৫০ ফিলিস্তিনিকে মুক্তি দিয়েছে ইসরাইল। এরমধ্যে আছে ১১৭ শিশু ও ৩৩ নারী। কিন্তু এই একই সময়ে নতুন করে গ্রেপ্তার করেছে ১৩৩ ফিলিস্তিনিকে। ফিলিস্তিনি ‘প্রিজোনার অ্যাসোসিয়েশন’-এর বরাত দিয়ে এ খবর দিয়েছে মিডল ইস্ট মনিটর।

খবরে জানানো হয়, নতুন এই বন্দীদের সবাই পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমের বাসিন্দা। প্রিজোনার অ্যাসোসিয়েশনের মুখপাত্র আমানি সারাহনেহ বলেন, যতদিন ইসরাইলের দখলদারিত্ব টিকে থাকবে, ততদিন এই গ্রেপ্তার বন্ধ হবে না। মানুষকে অবশ্যই এটি বুঝতে হবে। কারণ ইসরাইলের দখলদারি নীতির কেন্দ্রেই রয়েছে এটি। তিনি আরও বলেন, ফিলিস্তিনিদের গ্রেপ্তার করা ইসরাইলের প্রতিদিনকার কাজ। এমন না যে এটি গত ৭ই অক্টোবরের পর শুরু হয়েছে। সত্যি বলতে আমরা ধারণা করেছিলাম, ইসরাইল গত চার দিনে আরও বহু ফিলিস্তিনিকে গ্রেপ্তার করবে।

আইদা শরণার্থী শিবিরের ইয়োথ সেন্টারের নির্বাহী পরিচালক আনাস আবু সারুরকে রামাল্লা থেকে গ্রেপ্তার করে ইসরাইলি দখলদার বাহিনী।

৩৫ বছরের আনাস বেথেলহামে নিজের বাড়িতে ফিরছিলেন। ফিলিস্তিনি কর্তৃপক্ষের লিয়াজোঁ অফিসের মতে, আনাসকে ইসরায়েলি বাহিনী অপহরণ করেছে। তবে, ইসরাইলি সামরিক বাহিনী ফিলিস্তিনি কর্তৃপক্ষকে তার গ্রেপ্তার নিয়ে কোনো তথ্য দেয়নি কিংবা তার বিরুদ্ধে কোনো অভিযোগও গঠন করেনি।
ইসরাইলি বাহিনী মঙ্গলবার পশ্চিম তীরের জেনিন শহরে হামলা চালিয়েছে। এসময় তারা ওই শহরের একটি শরণার্থী শিবির এবং তিনটি হাসপাতালে অভিযান চালায়। এতে বহু মানুষ আহত হন এবং বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। দখলদার বাহিনী জেনিন ক্যাম্পেও বহু বাড়িতে অভিযান এবং গণ গ্রেপ্তার চালায়।

ইসরাইলি সেনাবাহিনী ৭ই অক্টোবর থেকে অধিকৃত পশ্চিম তীর জুড়ে অভিযান ও গ্রেপ্তার জোরদার করেছে। এই সময়ের মধ্যে শুধু পশ্চিম তীরেই ২৪২ ফিলিস্তিনিকে হত্যা করেছে তারা। এছাড়া ইসরাইলি হামলায় নিহত হয়েছে তিন হাজারেরও বেশি ফিলিস্তিনি। গ্রেপ্তার হয়েছে ৩ হাজার ২৬০ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments