বুধবার, মে ১, ২০২৪
Homeআন্তর্জাতিকসৌদি আরবে ১১ মাসে অর্ধ লক্ষাধিক লোকের ইসলামগ্রহণ

সৌদি আরবে ১১ মাসে অর্ধ লক্ষাধিক লোকের ইসলামগ্রহণ

বাংলাদেশ প্রতিবেদক: ইসলাম চির শান্তির ধর্ম। এর প্রতি বিশ্বের অসংখ্য মানুষের অনুরাগ তেমনটাই প্রমাণ করে। আবারো ঠিক এমনই প্রমাণিত হলো; সৌদি আরবে ইসলাম গ্রহণ করলেন অর্ধলাখের বেশি লোক। গত ১১ মাসে তারা ইসলামের সুশীতল ছায়ায় আশ্রয় নিয়েছেন।

দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশে ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে তারা ইসলাম গ্রহণ করেন। সৌদি বার্তা সংস্থা এপিএ সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, ২০২৩ সালের শুরু থেকে নভেম্বর মাস পর্যন্ত দেশটিতে ৫৬ হাজার ৫৬১ জন ইসলাম গ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষ রয়েছেন ৪১ হাজার ৬০৯ জন এবং নারী রয়েছেন ১৪ হাজার ৯৫২ জন। তারা এশিয়া, আফ্রিকা, ইউরোপ ও লাতিন আমেরিকার বিভিন্ন দেশের অধিবাসী।

সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন শাখার তত্ত্বাবধানে অমুসলিমদের কাছে ইসলামের শিক্ষা উপস্থাপন করা হয়। সংশ্লিষ্ট শাখার বিশেষজ্ঞ আলেমরা বিভিন্ন ভাষায় ইসলাম প্রচারের দায়িত্ব পালন করে থাকেন।

সাধারণত বক্তৃতা, পাঠদান, সেমিনার, কর্মশালাসহ সফরের আয়োজন করা হয়। কোম্পানি, হাসপাতাল, অভিবাসী শ্রমিকদের জমায়েতের স্থানসহ বিভিন্ন স্থানে এসব আয়োজন করা হয়।

সূত্র : সৌদি গেজেট ও অন্যান্য

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments