শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকগাজায় ইসরায়েলের অবিরাম বোমাবর্ষণ, নিহত ছাড়াল ১৫ হাজার

গাজায় ইসরায়েলের অবিরাম বোমাবর্ষণ, নিহত ছাড়াল ১৫ হাজার

বাংলাদেশ প্রতিবেদক: টানা সাত দিনের যুদ্ধবিরতের পর গাজায় ফের মুহুর্মুহু হামলা শুরু করেছে ইসরায়েলি বাহিনী। গত ৭ অক্টোবর থেকে গাজায় শুরু হওয়া ইসরায়েলি হামলায় আজ রবিবার পর্যন্ত নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৪০ হাজারের বেশি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গাজায় হামলা শুরুর পর পশ্চিম তীরেও হামলার পরিমাণ বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত নিহত হয়েছে ২৫৬ জন। আহত সাড়ে তিন হাজারের বেশি। গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে হামাস। সেইসঙ্গে ইসরায়েলি সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে নিহত হয়েছে ১২০০। আহত তিন হাজারের বেশি।

এরপরেই গাজায় পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েল। গত ২৪ নভেম্বর কাতারের মধ্যস্থতায় প্রথমবারের মতো হামাস ও ইসরায়েল চারদিনের যুদ্ধবিরতিতে সম্মত হয়। পরবর্তী সময়ে দুই ধাপে তা আরও তিনদিন বাড়ানো হয়। তবে গত শুক্রবার সকালেই যুদ্ধবিরতির মেয়াদ শেষ হয় এবং গাজার আবার লড়াই শুরু করে হামাস ও ইসরায়েল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments