শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিক‘প্রেমিকের দাবি পূরণে ব্যর্থ’, নারী চিকিৎসকের আত্মহত্যা

‘প্রেমিকের দাবি পূরণে ব্যর্থ’, নারী চিকিৎসকের আত্মহত্যা

বাংলাদেশ প্রতিবেদক: বিয়েতে যৌতুক হিসেবে প্রমিকের দাবি ছিল বিএমডব্লিউ গাড়ি, সোনা এবং কয়েক একর জমি। কিন্তু কনের পরিবার এসব দাবি পূরণ করতে পারেনি। এ নিয়ে বিয়ে বাতিল করেছেন ওই প্রেমিক। এর জেরে ২৬ বছর বয়সী নারী চিকিৎসক আত্মহত্যা করেছেন। ভারতের কেরালার থিরুভানাতাপুরামে ঘটেছে এ ঘটনা। খবর এনডিটিভির।

এ ঘটনায় রাজ্য স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ তদন্তের নির্দেশ দিয়েছেন। বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, পুলিশ অভিযুক্ত ওই প্রেমিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ইতিমধ্যে তাকে আটক করা হয়েছে।

খবরে বলা হয়েছে, চিকিৎসক শাহানা তার মা এবং দুই ভাইবোন নিয়ে বাস করতেন। দুই বছর আগে শাহানার বাবার মৃত্যু হয়েছিল। শাহানার সঙ্গে চিকিৎসক ইএ রুয়াইসের সঙ্গে সম্পর্ক ছিল। দুইজনে সিদ্ধান্ত নেন বিয়ে করার।

শাহানার পরিবার অভিযোগ করেছে, ১৫০টি সোনার কয়েন, ১৫ একর জমি এবং একটি বিএমডব্লিউ গাড়ি যৌতুক হিসেবে দাবি করে রুয়াইস। এ নিয়ে শাহানার পরিবার জানায়, তারা এসব যৌতুক দিতে পারবে না। এরপরেই শাহানার প্রেমিক বিয়ে বাতিল করে। বিয়ে বাতিল হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েন শাহানা। শেষ পর্যন্ত আত্মহত্যার পথ বেছে নেন।

চিরকুটে শাহানা লিখেন, ‘সবাই শুধু টাকা চায়।’ রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যৌতুকের দাবির অভিযোগের বিষয়ে রাজ্যের নারী ও শিশু উন্নয়ন বিভাগকে একটি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ইতিমধ্যে নারী কমিশন চেয়ারপারসন পি সাথিদেবী শাহানার পরিবারের সঙ্গে দেখা করেছেন।

সাথিদেবী বলেছেন, ‘যৌতুকের দাবির কারণে মানসিক যন্ত্রণায় শাহানার মৃত্যু হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। ’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments