সোমবার, মে ১৩, ২০২৪
Homeআন্তর্জাতিকবিএনপির না আসা কিংবা জামায়াতকে নিষিদ্ধ করায় শেখ হাসিনার জয়কে অবৈধ বলা...

বিএনপির না আসা কিংবা জামায়াতকে নিষিদ্ধ করায় শেখ হাসিনার জয়কে অবৈধ বলা যায় না: ভারতীয় কূটনীতিক

বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির না আসা কিংবা জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জয়কে অবৈধ বলা যায় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সাবেক রাষ্ট্রদূত বিনা সিক্রি। গতকাল রবিবার রুশ বার্তা সংস্থা আরটিকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, ‘ভোটারদের উপস্থিতি কম মানে এই না প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের ওপর সবাই অসন্তুষ্ট। এর দায় বিএনপি ও অন্যান্য দলগুলোর ওপরেও বর্তাবে। বিএনপি ও তাদের সমমনা দলগুলো অতীতে অনেক সহিংসতা করেছে। সেই সহিংসতায় অনেকে প্রাণ হারিয়েছে, জানমালের ক্ষতি হয়েছে। তাই তারাও জনগণের কাছে খুব একটা জনপ্রিয় নয়।’

রবিবার জাতীয় সংসদ নির্বাচনে ভোটারের উপস্থিতি ৪০ শতাংশ বলে দাবি করেছে নির্বাচন কমিশন। ২০১৮ সালে এই সংখ্যা ছিল ৮০ শতাংশেরও বেশি। আগেই এই নির্বাচন বয়কট করে দুই দিনের হরতালের ডাক দিয়েছিল বিএনপি।

২০০৩ সালের ডিসেম্বর থেকে ২০০৬ সালের নভেম্বর পর্যন্ত বাংলাদেশে ভারতের রাষ্ট্রদূত ছিলেন বীণা সিক্রি। বর্তমানে তিনি নয়াদিল্লিভিত্তিক থিংকট্যাংক সংস্থা সাউথ এশিয়া উইমেন’স নেটওয়ার্কেরপ্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments