মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Homeআন্তর্জাতিকবাংলাদেশে সত্যিকার নির্বাচন হয়নি, গণতন্ত্রের লড়াই চালিয়ে যেতে হবে: অস্ট্রেলিয়ার এমপি

বাংলাদেশে সত্যিকার নির্বাচন হয়নি, গণতন্ত্রের লড়াই চালিয়ে যেতে হবে: অস্ট্রেলিয়ার এমপি

বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে বরাবরই সোচ্চার ছিলেন অস্ট্রেলিয়ান এমপি অ্যাবিগেল সেলিনা বয়েড। তিনি অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েল্‌স পার্লামেন্টে ‘অস্ট্রেলিয়ান গ্রিনস’ দলের এমপি। গত ৩০শে নভেম্বর স্পিকারের উদ্দেশ্যে বাংলাদেশের জাতীয় নির্বাচনে জাতিসংঘ বা অন্যান্য স্বনামধন্য সংস্থার স্বাধীন তদারকি গ্রহণ করার জন্য সরকারের কাছে আবেদন করতে দাবি জানিয়েছিলেন অ্যাবিগেল বয়েড। এর আগে গত ২১ সেপ্টেম্বর অবাধ ও সুষ্ঠু নির্বাচন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ম্যাগনিটস্কি স্টাইল স্যাংশন আরোপের দাবি জানিয়েছিলেন তিনি।

এবার, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কোনো ‘সত্যিকারের নির্বাচন’ নয় বলে মন্তব্য করেছেন অ্যাবিগেল বয়েড এমপি। নির্বাচনের দিন “বাংলাদেশে শেখ হাসিনাকে পঞ্চম মেয়াদে জয়ের নিশ্চয়তা দেওয়া নির্বাচনের ভোটগ্রহণ শুরু” শিরোনামে প্রভাশালী বৃটিশ পত্রিকা ‘দ্য গার্ডিয়ান’ এর একটি সংবাদের লিংক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেনঃ

“বাংলাদেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু, এটা সত্যিকারের নির্বাচন নয়। বাংলাদেশে এবং সারা বিশ্বে গণতন্ত্রের জন্য আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। এই পৃথিবীতে গণতন্ত্রের জন্য এটি বিশাল এক বছর। লাইনে অনেক কিছু আছে।”

প্রসঙ্গত, বুধবার (১০ জানুয়ারি) অস্ট্রেলিয়া সরকারের ডিপার্টমেন্ট অফ ফরেন অ্যাফেয়ার্স এন্ড ট্রেড এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নিজেদের বক্তব্য দিয়েছে অস্ট্রেলিয়া। এতে বলা হয়েছেঃ যদিও লক্ষ লক্ষ বাংলাদেশি ভোটার নির্বাচনের দিন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন- এই বিষয়টিকে আমরা স্বাগত জানাই, কিন্তু এটি দুঃখজনক যে এই নির্বাচন এমন এক পরিবেশে হয়েছিল যেখানে সকল অংশীজন অর্থপূর্ণ এবং প্রকৃতভাবে অংশগ্রহণ করতে পারেনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments