রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeআন্তর্জাতিকপাকিস্তান পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরানে, নিহত ৭

পাকিস্তান পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরানে, নিহত ৭

বাংলাদেশ ডেস্ক: ইরান মঙ্গলবার গভীর রাতে পাকিস্তানে হামলা চালানোর পর পাকিস্তান এবার ইরানে পাল্টা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। এতে সাতজন নিহত হয়েছে।

পাকিস্তান বলেছে, তাদের হামলা ইরানের সিস্তান-বেলুচেস্তান প্রদেশে ‘সন্ত্রাসী আস্তানায়’ আঘাত করেছে। খবর-বিবিসি

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে জানিয়েছে, সব ধরনের হুমকির বিরুদ্ধে পাকিস্তানকে রক্ষার অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। এতে বেশ কয়েকজন ‘জঙ্গি’ নিহত হয়েছে।

ইরানের গণমাধ্যমে বুধবার সন্ধ্যায় জানানো হয়েছে, পাকিস্তান-ইরান সীমান্তের কাছে অবস্থিত সারাভান শহরের কাছে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

পাকিস্তানে ইরানের হামলার পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি প্রকাশ করেছে। নয়াদিল্লি বলেছে, এটি ‘ইরান ও পাকিস্তানের বিষয়’।

পাকিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা প্রায় নজিরবিহীন। মঙ্গলবারের দুই দেশের সীমান্তবর্তী বেলুচিস্তানের দক্ষিণ-পশ্চিম প্রদেশের একটি গ্রামে এই হামলা চালায় ইরান।

দেশটির সামরিক বাহিনীর সঙ্গে সম্পৃক্ত একটি সংবাদ সংস্থার মতে, জঙ্গি গোষ্ঠী জইশ আল-আদলের দুটি ঘাঁটিকে লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে দাবি ইরানের।

পাকিস্তান বলছে, বেআইনি এই হামলার ‘গুরুতর পরিণতি’ হতে পারে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে ‘ইরান কর্তৃক আকাশসীমা লঙ্ঘনের’ তীব্র নিন্দা জানানো হয়েছে।

গত কয়েকদিনের মধ্যে ইরাক ও সিরিয়ার পর পাকিস্তান তৃতীয় দেশ হিসেবে ইরানি হামলার শিকার হলো পাকিস্তান। দেশটি তেহরানে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘সংশ্লিষ্ট এক ঊর্ধ্বতন কর্মকর্তার’ কাছে একটি প্রতিবাদ দায়ের করেছে। তাতে উল্লেখ করেছে, ‘পাকিস্তানের সার্বভৌমত্বের এই নির্মম লঙ্ঘন এবং এর পরিণতির দায় ইরানের উপরই বর্তাবে।’

এদিকে পাকিস্তানের অভ্যন্তরে ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা ঘিরে শুরু হওয়া কূটনৈতিক টানাপোড়েনের মধ্যে ইসলামাবাদে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে পাকিস্তান। বুধবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়। এর আগে আজ ইরান থেকে নিজেদের রাষ্ট্রদূতকে প্রত্যাহারের কথা জানায় পাকিস্তান। এ ছাড়া দুই দেশের মধ্যে উচ্চপর্যায়ের সব বৈঠক স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments