রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeআন্তর্জাতিকইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৬৫

ইউক্রেন সীমান্তের কাছে রাশিয়ার সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৬৫

বাংলাদেশ প্রতিবেদক: ইউক্রেন সীমান্তের কাছে দক্ষিণ বেলগোরোড অঞ্চলে আইএল-৭৬ মডেলের রাশিয়ার একটি সামরিক পরিবহন উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। উড়োজাহাজটিতে থাকা অন্তত ৬৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

বার্তাসংস্থা আরআইএ নভোস্তি জানিয়েছে, উড়োজাহাজে থাকা ব্যক্তিদের মধ্যে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর বন্দি সদস্যরাও ছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, স্থানীয় সময় সকাল ১১টার দিকে ইয়াবলোনোভো গ্রামে একটি উড়োজাহাজ খাড়াভাবে আছড়ে পড়ছে। উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার আগে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

দুর্ঘটনায় উড়োজাহাজটির ভেতরে থাকা ৬৫ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দির মৃত্যু হয়েছে বলে রাশিয়ে দাবি করলেও ইউক্রেনের প্রভাবশালী ইংরেজি সংবাদমাধ্যম ইউক্রেনীয় প্রাভাদা অবশ্য জানিয়েছে, উড়োজাহাজটি ইউক্রেনীয় সেনারা ভূপাতিত করেছে এবং এটির ভেতর কোনো যুদ্ধবন্দি ছিল না। উড়োজাহাজটি বিধ্বস্তের সময় এস-৩০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেপণাস্ত্র বহন করছিল বলে দাবি করে পত্রিকাটি।

বেলগোরোদের আঞ্চলিক গভর্নর ভায়াচেসলাভ গ্লাদকোভ জানিয়েছেন, তিনি উড়োজাহাজ দুর্ঘটনা সম্পর্কে জানতে পেরেছেন এবং ঘটনাস্থলে গেছেন। তিনি আরও জানিয়েছেন, সেখানে উদ্ধারকারী দল পৌঁছেছে। উড়োজাহাজ বিধ্বস্তের কারণ অনুসন্ধান চলছে।

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ জানিয়েছেন, তারা উড়োজাহাজ বিধ্বস্তের ব্যাপারে জানতে পেরেছেন। তবে তিনিও বিস্তারিত কোনো কিছু জানাননি।

আইএল-৭৬ উড়োজাহাজটি তৈরি করা হয়েছে সেনা, কার্গো, সামরিক সরঞ্জাম এবং অস্ত্র পরিবহণের জন্য। উড়োজাহাজটিতে সাধারণত পাঁচজন ক্রু থাকেন এবং এটি সর্বোচ্চ ৯০ জন যাত্রী বহন করতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments