শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকপাকিস্তানে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে বোমা বিস্ফোরণ, নিহত ১৪

পাকিস্তানে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে বোমা বিস্ফোরণ, নিহত ১৪

বাংলাদেশ প্রতিবেদক: পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগের দিন এক স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিসে বোমা বিস্ফোরণে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কমপক্ষে ২৪ জন।

আজ বুধবার দক্ষিণ-পশ্চিম পাকিস্তানে এ ঘটনা ঘটেছে। খবর- এপি।

প্রাদেশিক সরকারের মুখপাত্র জান আচাকজাই বলেন, আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। পুলিশ জানিয়েছে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

পাকিস্তানে পার্লামেন্ট নির্বাচনের এক দিন আগে এই হামলার দায় তাৎক্ষণিকভাবে কেউ স্বীকার করেনি।

দেশটিতে, বিশেষ করে বেলুচিস্তানে সাম্প্রতিক জঙ্গি হামলার প্রেক্ষিতে কয়েক হাজার পুলিশ এবং আধাসামরিক বাহিনী মোতায়েন রয়েছে।

এর আগে গত শুক্রবার স্থানীয় সময় রাত ৯টায় পাকিস্তানের করাচির নির্বাচন কমিশনের (ইসিপি) সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। প্রাথমিক তদন্তে জানা গেছে, এটি ছিল একটি টাইম বোমা। করাচির রেড জোন এলাকায় অবস্থিত নির্বাচন কমিশনের সীমানা দেওয়ালের কাছে একটি শপিং ব্যাগে বোমাটি রাখা হয়েছিল।

আগামী ৮ ফেব্রুয়ারি ১৬তম পার্লামেন্ট নির্বাচন হবে পাকিস্তানে। তবে আদালত ও নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার কারণে এবারের নির্বাচনে প্রার্থিতা করতে পারছেন না দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে গিয়ে বিভিন্নভাবে বাধার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments