শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeআন্তর্জাতিকইসরাইলি হামলায় গাজায় প্রায় ৩৬ হাজার ফিলিস্তিনি নিহত

ইসরাইলি হামলায় গাজায় প্রায় ৩৬ হাজার ফিলিস্তিনি নিহত

বাংলাদেশ ডেস্ক: চলমান গাজা যুদ্ধে ইসরাইলি হামলায় গাজায় প্রায় ৩৬ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। রোববার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, গত ৭ অক্টোবরের পর থেকে ইসরাইলি হামলায় অন্তত ৩৫ হাজার ৯৮৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। এছাড়া আরো ৮০ হাজার ৬৪৩ জন আহত হয়েছে। নানা ধ্বংসস্তুপের নিচে নিখোঁজ রয়েছেন আরো অনেকে। হতাহতদের মাঝে অধিকাংশই নারী ও শিশু।

সূত্রটি আরো জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আরো ২২৩ জন আহত হয়েছে।

এদিকে, গাজায় ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েল গণহত্যা করছে বলে অভিযোগ এনে দক্ষিণ আফ্রিকা গত বছর আন্তর্জাতিক বিচার আদালতে একটি মামলা করেছিল।

হেগভিত্তিক ট্রাইব্যুনাল তেল আবিবকে নির্দেশ দিয়েছে যেন তার বাহিনী আর গাজায় গণহত্যা না চালায়। একইসাথে নির্দেশ দেয়া হয়, যেন দক্ষিণ গাজার রাফা শহরে সামরিক অভিযান বন্ধ করে এবং অবরুদ্ধ উপত্যকার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নিশ্চয়তা দেয়ার ব্যবস্থা গ্রহণ করে।

সূত্র : আল জাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments