রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeসারাবাংলাসৌদির সাথে মিল রেখে গৌরীপুরে নুরমহল সুরেশ্বর দরবার শরীফে অনুষ্ঠিত হয়েছে ঈদের...

সৌদির সাথে মিল রেখে গৌরীপুরে নুরমহল সুরেশ্বর দরবার শরীফে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত

ময়মনসিংহ প্রতিনিধি: সৌদি আরবের সাথে মিল রেখে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর নূরমহল সুরেশ্বর দরবার শরীফে পবিত্র ঈদ-উল-আজহা উদযাপিত হয়েছে।
রবিবার (১৬ জুন ) সকাল ৬টায় ঈদের ১ম জামাত এবং সকাল ৯টায় ২য় জামাত অনুষ্ঠিত হয়। এতে ২য় এবং প্রধান জামাতের ইমামতি করেন মাওলানা মোঃ ইব্রাহিম শেখ।
ঈদ-উল-আজহার জামাতে ময়মনসিংহ, ঈশ্বরগঞ্জ, নান্দাইল, ফুলপুর, হালুয়াঘাট, শম্ভুগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে কয়েক শত আশেকান, মুরিদান ও ভক্তরা অংশগ্রহণ করেন। মহিলাদের জন্য পৃথক জামাতে ঈদ-উল-আজাহার নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়।
সুরেশ্বর দরবার শরীফের পীর সৈয়দ শাহ্ নূরে আফতাব পারভেজ নূরী মোবাইলে জানান, সৌদি আরবের সাথে মিল রেখেই প্রতিবছর এখানে ঈদ-উল-আজহা উদযাপন করা হচ্ছে। তিনি আরও বলেন,  ঈদুল আজহা  হল ইসলাম ধর্মের একটা প্রধান উৎসব, নবী ইব্রাহিম আল্লাহ-কে কতটা ভালবাসেন তার একটা পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেন আল্লাহতালা। আল্লাহ স্বপ্নে ইব্রাহিমকে বললেন- তোমার সব চাইতে প্রিয় জিনিসটি আমাকে উৎসর্গ করো। তাই  এই ঈদে নামাজ, দোয়া করা এবং পশু কুরবানী দেয়া হয়।
নামাজ শেষে সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments