বাংলাদেশ ডেস্ক: তুরস্কের এক মুসলিম বান্ধবীর আচরণে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেছেন মার্গারেট নাগোজ্জা (২৯) নামের এক উগান্ডান তরুণী।

শনিবার তুরস্কের মধ্যঞ্চলীয় এলাকা সিভাসের দারুল ইফতায় সেখানকার আঞ্চলিক মুফতি শায়খ রামজি বাহলওয়ানের হাতে কালিমায়ে শাহাদাত পাঠ করে ইসলামে দীক্ষিত হন তিনি।

মার্গারেটের ইসলাম গ্রহণ উপলক্ষে সেদিন সিভাসের দারুল ইফতায় একটি সভার আয়োজন করা হয়। সভার সূচনা হয় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে। এ সময়-ই তিনি আনুষ্ঠানিকভাবে ইসলামে প্রবেশ করেন এবং মার্গারেটের বদলে নিজের নতুন নাম রাখেন মারইয়াম।

শায়খ রামজি বলেন, ‘ইসলাম পূর্বেকার সব ভুল মার্জনা করে দেয়। মারইয়াম ইসলাম গ্রহণের সাথে সাথেই অতীত জীবনের সব ভুল থেকে পবিত্র হয়ে গেছেন। তিনি তার অতীত জীবনের ভুলভ্রান্তি সম্পর্কে জিজ্ঞাসিত হবেন না।’

ইসলাম গ্রহণ করায় মারইয়ামকে অভিবাদন জানান শায়খ রামজি এবং তাকে বিশেষ উপদেশ দেন ও তার সুন্দর আলোকিত ভবিষ্যৎ কামনা করেন।

মারইয়ামকে উদ্দেশ করে শায়খ বলেন, ‘ইসলাম গ্রহণের মাধ্যমে তোমার জীবনে আমি নতুন ও স্বচ্ছ একটি অধ্যায়ের উন্মোচন করে দিলাম।’

সভা শেষে শায়খ মারইয়ামকে বিশেষ উপঢৌকন দেন এবং উপহার দেন তার মাতৃভাষায় পবিত্র কুরআনের একটি প্রতিলিপিও।

সূত্র : টিআর ডট এজেন্সি

Previous articleভারি বৃষ্টি ও বাঁধ ভাঙা আতঙ্কে তাহিরপুরে কাচা ধানে কাচি
Next articleটাঙ্গাইলে ট্রেন-অটোরিকশা সংঘর্ষে বাবা, মেয়ে ও না‌তি নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।