শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআইন-আদালতবিডিনিউজ ও খালিদীর ৫০ কোটি টাকা ফ্রিজের আদেশ

বিডিনিউজ ও খালিদীর ৫০ কোটি টাকা ফ্রিজের আদেশ

বাংলাদেশ প্রতিবেদক: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কয়েকটি অ্যাকাউন্টসহ সংবাদমাধ্যমটির প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর অ্যাকাউন্টে থাকা ৫০ কোটি টাকার ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ অ্যাকাউন্টগুলো ফ্রিজের আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) আদালতে অ্যাকাউন্টগুলো ফ্রিজের আবেদন করে। তৌফিজ ইমরোজ খালেদীর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান আদালতে এ আবেদন করেন।

আবেদনে বলা হয়, ‘তৌফিক ইমরোজ (খালেদী) বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকম ও নিজ নামীয় হিসাবে বিপুল পরিমাণ টাকা স্থানান্তর করেছেন। তিনি বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে।’

আবেদনে আরও বলা হয়, ‘জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও মানিলন্ডারিংয়ের অভিযোগটির সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে দুর্নীতি দমন কমিশন বিধিমালা, ২০০৭ এর বিধি ১৮ (সংশোধিত) ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ধারা ১৪ এর বিধান মতে তার অপরাধলব্ধ অর্থের ব্যাংক হিসাব/এফডিআর ফ্রিজ (অবরুদ্ধ) করা প্রয়োজন।’

শুনানি নিয়ে আদালত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়টি এফডিআর ও তৌফিক ইমরোজ খালিদীর নামে বিভিন্ন ব্যাংকে করা ১৩টি এফডিআর অ্যাকাউন্ট ফ্রিজের আদেশ দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments