বাংলাদেশ প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস, কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন অফিসার হুমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে কারাগারে পাঠিয়েছেন আদালত। দ্বিতীয়দফা রিমান্ড শেষে গতকাল সোমবার তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রশিদ।

একই আদালত গত ১৮ অক্টোবর প্রতিষ্ঠানটির মালিক রিপন মিয়ার দুইদিন এবং নিরবের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে লালবাগ থানার এ মামলায় সিআইডি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শাখাওয়াত হোসেন আসামি নিরবকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

নিরবের পক্ষে আইনজীবী নূর-এ-আলম চৌধুরী জামিন শুনানিতে দাবি করেন, কিউকমের একজন কর্মচারী মাত্র আরজে নিরব। গত ১ জুন তিনি যোগদান করেন। ২ অক্টোবর চাকরি থেকে অব্যাহতি দিয়েছেন। অস্বীকার করছি না আরজে নিরব কিউকমে কাজ করেননি। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি আশ্বাস দিয়েছেন পণ্য দেওয়ার। কিন্তু সে তিনি কিছু করতে পারেন না। সেখানকার শেয়ার হোল্ডারও না। কাজেই এ অভিযোগ তার ওপর বর্তায় না।

আইনজীবী বলেন, ‘১০ হাজার টাকা বেতনে আরজে হিসেবে কাজ শুরু করেন নিরব। পরবর্তীতে তার স্যালারি হয় ৩০ হাজার টাকা। এরপর তিনি ৮০ হাজার টাকা বেতনে একটি এফএম রেডিওতে জয়েন্ট করেন। করোনার কারণে তাকে স্যালারি দেওয়া হতো ৩০ হাজার টাকা। তার দেড় বছরের একটা বাচ্চা রয়েছে। মুক্তিযোদ্ধা বাবা রয়েছে। স্ত্রী গৃহিনী। লালমাটিয়ায় বাসা ভাড়া করে থাকেন। সবাই তার ওপর নির্ভরশীল। ঠিকমত বাসা ভাড়া দিতে পারেন না। হঠাৎ কিউকম থেকে দেড় লাখ টাকা বেতনে চাকরির অফার পান। সংসারের এ অবস্থার কারণে তিনি সেখানে যোগদান করেন। তিনি প্রতারণার সঙ্গে জড়িত নন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে নিরবকে কারাগারে প্রেরণ করেন।’

রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক গ্রহক গত ৬ অক্টোবর রিপন মিয়া, নিরবসহ তিনজনের বিরুদ্ধে এ মামলা করেন। মামলায় বাদীসহ তার তিন বন্ধুরা মিলে চলতি বছর ১৬ জুন ৬৫ লাখ ৭৩ হাজার ৫৩৩ টাকার ৯টি পণ্যের অর্ডার করেন। যা ২৫ কার্যদিবসের মধ্যে সরবরাহের কথা ছিল। কিন্তু আসামিরা তা সরবরাহ করেনি এবং টাকাও ফেরত দেয়নি।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইন ও প্রতারণার আরেক মামলায় গত ৩ অক্টোবর রিপন মিয়া গ্রেপ্তার হন। পরদিন তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর আরও একদিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে গত ৮ অক্টোবর রাজধানীর আদাবর এলাকা থেকে আরজে নিরব গ্রেপ্তার হয়। এরপর গত ৯ অক্টোবর প্রতারণার একটি মামলায় নিরবের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

Previous articleআমতলীতে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ
Next articleচকচক করছে রংপুরে পীরগঞ্জের হিন্দুপল্লি!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।