রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeআইন-আদালতরংপুর মহানগর ও জেলা বিএনপির সদস্য সচিবসহ ৫ জনের ১০ বছরের কারাদন্ড

রংপুর মহানগর ও জেলা বিএনপির সদস্য সচিবসহ ৫ জনের ১০ বছরের কারাদন্ড

জয়নাল আবেদীনঃ বিস্ফোরক আইনের মামলায় রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, জেলার সদস্য সচিব আনিসুর রহমান লাকু, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়নসহ ৫ জনের ১০ বছর করে কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাস করে কারাদন্ডাদেশ দেয়া হয়েছে ।

সোমবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক কৃষ্ণকান্ত রায় এই রায়ের আদেশ প্রদান দেন। অন্য আসামিরা হলেন- জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেন। মামলায় আরো দুই আসামি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু মৃত্যু বরণ করায় এই মামলা হতে তাদের অব্যাহতি দেয় আদালত।

রাষ্ট্রপক্ষের কুশলি আব্দুস সাত্তার জানান, ২০১৩ সালের ১৯ মে যুবদল, স্বেচ্ছাসেবক দলের হরতালের আগের রাতে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে ঢাকা কোচে অগ্নিসংযোগের জন্য প্রস্তুতি নেয়ার সময় পুলিশ আসামিদের হাতেনাতে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ হতে ৫৬টি চকলেট বোমাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাদের গ্রেফতারপূর্বক তৎকালীন কোতয়ালী থানার এসআই চন্দন কুমার চক্রবর্তী বিস্ফোরক আইনে মামলা করেন। ১৪ জন সাক্ষীর সাক্ষ্য এবং জেরা শেষে তাদের বিরুদ্ধে এই রায় দেন আদালত। রায় প্রদানের সময় মহানগর বিএনপির সদস্য সচিব মাহফুজ উন নবী ডন কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আফতাব হোসেন জানিয়েছেন, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এই রায়ে জাতি হতবাক হয়েছে। আদালতকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার ক্ষমতা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments