শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeআইন-আদালতনাশকতা মামলায় যুবদল নেতা জাহাঙ্গীরসহ ১১ জনের ৭ বছরের কারাদণ্ড

নাশকতা মামলায় যুবদল নেতা জাহাঙ্গীরসহ ১১ জনের ৭ বছরের কারাদণ্ড

বাংলাদেশ প্রতিবেদক: নাশকতার এক মামলায় ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীরসহ বিএনপির ১১ নেতা-কর্মীকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার বিকেলে ঢাকার মহানগর বিশেষ ট্রাইবুনাল-১০-এর বিচারক মো. মামুনুর রহমান সিদ্দিকী এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি দণ্ডিত প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বিষয়টি আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম।

সাজাপ্রাপ্ত অপর আসামিরা হলেন মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক এস আই টুটুল, মনির হোসেন, নাজিম, আশরাফুল, মাসুদ, শাহাদত হোসেন, শাহীন, ইঞ্জিনিয়ার ফকরুল, সালাম ও নাইম।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন না। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ট্রাইব্যুনাল। তাঁরা গ্রেপ্তার বা আদালতে আত্মসমর্পণ করার পর এই রায় কার্যকর হবে বলে রায়ে বলা হয়েছে।

এ মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার আরও ৩৮ জনকে বেকসুর খালাস দিয়েছেন ট্রাইব্যুনাল।

মামলার এজহারে বলা হয়েছে, ২০১৩ সালের নভেম্বর মাসে উত্তরা পূর্ব থানায় মিছিল সমাবেশ করেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। সেখানে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় জনমনে আতঙ্কের সৃষ্টি করেন তাঁরা। এই অভিযোগে বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করে পুলিশ। ২০১৪ সালে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments