বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeআইন-আদালতস্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ

বাংলাদেশ প্রতিবেদক: চলমান তীব্র গরমের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার ক্লাস বৃহস্পতিবার পর্যন্ধ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে যদি কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য করা থাকে, সে ক্ষেত্রে সিডিউল অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ সোমবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ আদেশ দেন। শিক্ষা সচিব, প্রাথমিক ও গণশিক্ষা সচিবকে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

তীব্র গরমে দেশের বিভিন্ন স্থানে ১৮ জনের মৃত্যুর ঘটনা নিয়ে গতকাল বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী মনির উদ্দিন। এই গরমের মধ্যে স্কুল-মাদরাসার শিক্ষার্থীরাও এমন ঝুঁকির মধ্যে আছেন বলে আদালতকে জানান তিনি। আদালত বিষয়টি আমলে নিয়ে স্ব-প্রণোদিত আদেশ দেন।

এ বিষয়ে আইনজীবী মনির উদ্দিন সমকালকে বলেন, চলমান হিট ওয়েভে ইতোমধ্যে ১৮ জন মারা গেছেন। প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার পথে অসুস্থ হয়ে পড়ছে। এ বিষয়গুলো আদালতে তুলে ধরা হলে বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা বন্ধ থাকবে বলে আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান, সহকারী অ্যাটর্নি জেনারেল রেহেনা সুলতানা, সামিউল সরকার ও আশিক রুবায়েত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments