বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়ধর্মীয় ওয়াজ মাহফিল নিষিদ্ধ : ইসি

ধর্মীয় ওয়াজ মাহফিল নিষিদ্ধ : ইসি

অনলাইন কাগজ ডেস্ক: আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নতুন করে ধর্মীয় ওয়াজ মাহফিলের অনুমতি না দিতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে, এরই মধ্যে কোনো ওয়াজ মাহফিলের অনুমতি দেয়া থাকলেও রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে তা পালন করতে পারবে। তথ্য- সারাবাংলা

মঙ্গলবার রাতে ইসির যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত একটি চিঠিতে এমন নির্দেশনা দিয়ে তা সব রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঘোষিত পুন:নির্ধারিত সময়সূচি অনুসারে ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই সময়ে কোনো ধর্মীয় সভা, ওয়াজ মাহফিল ইত্যাদি অনুষ্ঠানে নতুনভাবে কোনো তারিখ নির্ধারণ না করার জন্য অথবা স্থানীয় প্রশাসন/পুলিশ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে সভা/ওয়াজ মাহফিলের জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছেন। তবে যেসব ধর্মীয় সভা/ওয়াজ মাহফিলের তারিখ এরইমধ্যে নির্ধারিত হয়েছে অথবা বিশেষ কারণে একান্তই আয়োজনের প্রয়োজন হলে রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে আয়োজন করতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়, পূর্ব নির্ধারিত ও বিশেষ বিবেচনায় ধর্মীয় সভা, ওয়াজ মাহফিলে কোনো প্রার্থী, রাজনৈতিক দলের সদস্য বা কেউ নির্বাচনি প্রচারণা বা কারো পক্ষে বক্তব্য না দেয়ার জন্য নির্বাচন কমিশন বিশেষভাবে নির্দেশনা দিচ্ছে।।

একই সঙ্গে নির্দেশনাটি প্রতিপালনের জন্য সভা/ওয়াজ মাহফিলে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োজিত করতে কমিশন সিদ্ধান্ত নিয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments