কাগজ প্রতিবেদক: ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সব ম্যাচে পাওয়ার আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ব্যাপারে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন মাশরাফির সঙ্গে কথা বলেছেন।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বার্ষিক সাধারণ সভা শেষে দেশে ফিরে নাজমুল হাসান এসব কথা জানান। মঙ্গলবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মাশরাফির সঙ্গে আমার কথা হয়েছে। যখন খেলা থাকবে, ও খেলবে। এখনো ওর কাছে ক্রিকেট সবার আগে। পাপন বলেন, ওর যতগুলো ম্যাচ আছে, সবগুলো খেলবে বলে আমরা বিশ্বাস করি। এটাই আমাদের ইচ্ছা।
নাজমুল হাসান সম্প্রতি চতুর্থ বাংলাদেশি হিসেবে এসিসির প্রেসিডেন্ট হয়েছেন। দেশে ফিরলে তাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে কয়েকশ মানুষ জড়ো হন। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বাংলাদেশ সফরে দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। মাশরাফি টেস্ট খেলেন না অনেকদিন হল। টি-২০ থেকেও নিয়েছেন অবসর।

তাকে যে সিরিজে পাওয়া যাবে, সেই ওয়ানডে টুর্নামেন্ট শুরু হবে ৯ ডিসেম্বর। বাকি ম্যাচ দুটি ১১ ও ১৪ ডিসেম্বর। ভোট হবে ৩০ ডিসেম্বর।

মাশরাফি এই সিরিজে খেলবেন কি না, সেটি নিয়ে সপ্তাহ খানেক আগে অনিশ্চয়তা তৈরি হয়। বিসিবি সভাপতি বলেন, নির্বাচনের ঝামেলা পাশ কাটিয়ে যদি সুযোগ থাকে, তবে মাশরাফি খেলবেন।

মাশরাফিকে এখন সব ম্যাচে পাওয়ার আশা করলেও আগের মতো একটু অনিশ্চয়তার ইঙ্গিত ঠিকই দিয়ে রাখছেন বোর্ড সভাপতি। তিনি বললেন এখন যে সব বলে দিচ্ছি, হুবহু হবে এমনতো কোনো ঠিক নেই। ও নিজেও হয়তো এখন বলছে খেলবে; ওই সময় হয়তো খেলতে পারল না একটা ম্যাচ। আমি জানি না। তবে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি মাশরাফী সবগুলো খেলা খেলবে।’

মাশরাফি নড়াইল-২ আসন থেকে সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ইতোমধ্যে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই আসনে মাশরাফিকেই মনোনয়ন দেওয়া হবে।