শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়নারীকে ভীতু না হয়ে ক্ষমতা প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

নারীকে ভীতু না হয়ে ক্ষমতা প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

কাগজ প্রতিবেদক: ভীতু না হয়ে অধিকার আদায় এবং ক্ষমতা প্রয়োগে নারীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, ‘ভীতু না হয়ে অধিকার আদায় এবং ক্ষমতা প্রয়োগে নারীদের সচেতন হতে হবে।’
তিনি বলেন, ইসলাম ধর্মই নারীদের সবচেয়ে বেশি সম্মানিত করেছে। অথচ ধর্মের নামে কেউ কেউ নারীদের ঘরে আটকে রাখার চেষ্টা করেন।
তবে যে বা যারা নারী-শিশুর ওপর নির্যাতন চালায়, তাদের বিচার নিশ্চিতের পাশাপাশি পরিচয় প্রকাশের মাধ্যমে সামাজিকভাবে হেয় করারও আহ্বান জানান শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, ‘যদিও ক্ষমতা দিয়েছি তবে সব জায়গায় ক্ষমতাটা নারীরা অনেকে প্রয়োগ করতে পারেন না। সেটা আমি বলব যারা দায়িত্বে আছেন, তাদের নিজেদের ক্ষমতাটা নিজেদেরকে অর্জন করে নিতে হবে। কেউ হাতে তুলে কখনো দেয় না, এটা হলো বাস্তবতা।’
তিনি আরও বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধে আমাদের নারী সমাজও পিছিয়ে ছিল না। সেটা আমরা সব সময় স্মরণ করি। কাজেই আমরা নারীদের উন্নয়নে বিভিন্ন কাজ করেছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments