শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeজাতীয়বিশ্ব নারী দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কৃত

বিশ্ব নারী দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কৃত

কাগজ প্রতিবেদক: নারীর ক্ষমতায়নে বিশেষ ভূমিকা রাখায় দক্ষিণ এশিয়াভিত্তিক একটি প্রতিষ্ঠান নারীদিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কৃত করলো বার্লিনে। প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার গ্রহণ করেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

এসময় বেসামরিক বিমান চলাচল মন্ত্রী মাহবুব আলী উপস্থিত ছিলেন।

জার্মানির বার্লিনে সিটি কিউব-আইটিবিতে স্থানীয় সময় বৃহস্পতিবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শেখ হাসিনাকে এই পুরস্কার প্রদান করে ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান উইমেন (আইএসএডব্লিউ)।

বিশ্ব পর্যটন সংস্থার সাবেক মহাসচিব ড. তালিব রিফাইয়ের কাছ থেকে প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

বার্লিনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানায়, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) একজন দক্ষ নেতা হিসেবে এই অঞ্চলে লিঙ্গ সমতা, নারী ও মেয়েদের ক্ষমতায়নে সারাজীবনে অসামান্য অবদান রাখার স্বীকৃত স্বরূপ আইএসএডব্লিউ শেখ হাসিনাকে এই পুরস্কার প্রদান করেছে।
আইএসএডব্লিউ নয়াদিল্লী ভিত্তিক একটি প্রতিষ্ঠান। সার্কভুক্ত সকল দেশ এর সদস্য। ২০১২ সালে প্রতিষ্ঠার পর থেকে এটি লিঙ্গ সমতা বিশ্বাস করে এই অঞ্চলের নারীদের ক্ষমতায়নের জন্য কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। নারী অধিকার অর্জনে অবদান রাখা ব্যক্তিদের আইএসএডব্লিউ সম্মাননা প্রদান করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments