শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeজাতীয়শিশুরা নয়, অভিভাবকরা অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত: প্রধানমন্ত্রী

শিশুরা নয়, অভিভাবকরা অসুস্থ প্রতিযোগিতায় লিপ্ত: প্রধানমন্ত্রী

কাগজ প্রতিবেদক: পড়াশোনার জন্য শিশুদের অতিরিক্ত চাপ না দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।
তিনি বলেন,’অনেক সময় পড়ালেখা নিয়ে শিশুদের মধ্যে প্রতিযোগিতার চেয়ে অভিভাবকদের মধ্যে বেশি প্রতিযোগিতা দেখা যায়। এটা ঠিক নয়। কারণ সবার মেধা সমান হবে না। তাদের লেখাপড়ার জন্য চাপ দেয়া যাবে না।’
তিনি বলেন, ‘নতুন প্রজন্মের জন্য শান্তিপূর্ণ ও সুন্দর দেশ গড়তে সরকার কাজ করছে। শিক্ষাকে সহজ করে শিশুদের কাছে তুলে দিতে সরকার কাজ করে যাচ্ছে। সেইসঙ্গে আধুনিক প্রযুক্তির সঙ্গে তাদের পরিচয় করাতে কাজ করা হচ্ছে। প্রাথমিক শিক্ষাকে উন্নত করতে পর্যাপ্ত বরাদ্দ দেয়া হচ্ছে।’

প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের ভর্তি পরীক্ষাকে একটি মানসিক অত্যাচার উল্লেখ করে তিনি তা বন্ধ করার নির্দেশ দেন। তিনি বলেন, শিক্ষাকে আমরা সার্বজনীন করে দিচ্ছি।
অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রাখায় সারাদেশের ১৯ জন শিক্ষক-কর্মকর্তার হাতে শিক্ষা পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও অনুষ্ঠানে আন্ত প্রাথমিক বিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় আবৃত্তি, চিত্রাংকন, পল্লীগীতি, লোকগীতি, দেশাত্মবোধক গান, একক অভিনয়, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী সারাদেশের ৯০ জন শিক্ষার্থীর হাতে পুরস্কারর তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments