রবিবার, মে ১৯, ২০২৪
Homeজাতীয়দ্বিতীয় দিনে সড়কে শিক্ষার্থীদের অবস্থান, যান চলাচল বন্ধ

দ্বিতীয় দিনে সড়কে শিক্ষার্থীদের অবস্থান, যান চলাচল বন্ধ

কাগজ প্রতিবেদক: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর সড়ক দুঘর্টনায় মৃত্যুর প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছেন শিক্ষার্থীরা।
বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ৯টায় বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের সামনে জড়ো হয়ে ওই সড়কের যান চলাচল বন্ধ করে দেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
সকাল ৮টা থেকেই শিক্ষার্থীদের এই কর্মসূচি শুরু কথা থাকলেও সেসময় তাদের উপস্থিতি খুব একটা লক্ষ্য করা যায়নি। উল্টো ঘটনাস্থলে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যপক উপস্থিতি।
তবে সকাল ৯টার পর থেকেই শিক্ষার্থীদের উপস্থিতি চোখে পড়তে থাকে। তারা পুলিশের বাধা উক্ষেপ করে সড়ক অবরোধ করতে চেষ্টা করেন। ৯টা ২৭ মিনিটে পুলিশ একবার শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দেয়। কিন্তু সাড়ে ৯টা বাজতেই আবারও অবরোধ করেন তারা। শিক্ষার্থীদের তোপের মুখে পিছু হটে পুলিশ।
নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, আইইউবি, এআইইউবি ও বিইউপি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বসুন্ধরা গেইটে দুপাশের রাস্তা অবরোধ করে রেখেছেন। এর ফলে কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ এবং মালিবাগ থেকে বিমানবন্দরগামী সড়কে যান চলাচল বন্ধ হয়েছে। যানজটে আটকা পড়েছে শত শত যানবাহন।
পুরো এলাকার নিরাপত্তার বিষয়ে গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার মোস্তাক আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘পুরো এলাকার নিরাপত্তার কোনো ঘাটতি নেই। আমরা নিরাপত্তার বিষয়ে নজরদারি রাখছি। অপ্রীতিকর যে কোনো ঘটনা মোকাবেলায় আমরা প্রস্তুত আছি।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments