শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeজাতীয়ভাইয়ের চাওয়া পূরণ হলো না, চলে গেলেন নুসরাত

ভাইয়ের চাওয়া পূরণ হলো না, চলে গেলেন নুসরাত

কাগজ প্রতিবেদক: শুধু চাই আমার বোন ফিরে আসুক। কিন্তু ভাইয়ের চাওয়া পূরণ হলো না। ফেনীতে অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি মারা গেছেন। বুধবার রাত সাড়ে ৯টার দিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান তিনি। বুধবার আজকের কাগজ অনলাইনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তার বড় ভাই সেদিনের ঘটনার বিস্তারিত জানিয়েছেন।

প্রতিবেদক: আপনারা কয় ভাইবোন?

নুসরাতের বড় ভাই: তিন ভাই এক বোন।

প্রতিবেদক: আপনি কি সবার বড়?

ভাই: জি।

প্রতিবেদক: আর আমাদের বোন (নুসরাত) কত নম্বর?

ভাই: তৃতীয়।

প্রতিবেদক: সেদিন আসলে কী ঘটেছিল। আমরা শুনেছি ওই ঘটনার আগে আপনারা একটা মামলা করেছিলেন। তো এই ঘটনা যদি আমাদের একটু বলেন?

ভাই: ২৭ মার্চ প্রথমে একটা মামলা হয়েছিল। প্রিসিপালের কুপ্রস্তাব করার জন্য। তারপর ওটাকে কেন্দ্র করে ৬ এপ্রিল ওর গায়ে আগুন লাগিয়ে দেয়া হয়।

প্রতিবেদক: সেদিন তো পরীক্ষা দিতে মনে হয় আপনি নিয়ে গিয়েছিলেন?

ভাই: জি।

প্রতিবেদক: ওই দিন কী ঘটেছিল একটু বলেন তো?

ভাই: ৬ তারিখের আগে ২টা পরীক্ষা ছিল। ২টা পরীক্ষায় আমাকে ভেতরে ঢুকতে দেয়া হয়। কিন্তু ৬ তারিখে পরীক্ষার সময় আমাকে ভেতরে ঢুকতে দেওয়া হয় নাই কেন। আমাকে যদি আসলে ঢুকতে দেয়া হতো তাহলে আসলে অগ্নিসংযোগটা আমার বোনের হতো না।

ওই দিন নুসরাত যখন পরীক্ষার হলে চলে যায় তখন একটা মেয়ে বলছিল যে, নিশাতকে মারতেছে। ছাদের ওপর মারতেছে, তখন দ্রুত নুসরাত ছাদের ওপর চলে যায়, তখন দেখে যে নিশাত নামে কোনো মেয়ে নেই। পরবর্তীতে চারটা বোরকাপরা ছিল ব্যক্তি, তাদের মধ্যে দুজন কথা বলতেছিল আর দুজন কথা বলে নাই।

তাদের বোরকাপরা ছিল, মুখোশপরা ছিল এবং চশমা ছিল। আর হাতে গ্লাভস ছিল। ওরা বলছিল যে বল, হুজুরের বিরুদ্ধে যেটা নিয়ে আসছিল সেগুলো সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। ও একটা ইয়ে করছিল, না এটা সত্য। এটার অন্যায়ের প্রতিবাদ আমি করে যাব।

এগুলো বলার পরবর্তীতে, ও আচ্ছা। ওদের মধ্যে একজনের নাম ছিল চাম্পা নাকি। এসব কথাবার্তা ওরা বলছিল। বলার পর ওর গায়ে কেরসিন দিয়ে আগুন ধরিয়ে দেয়।

প্রতিবেদক: তারপর আপনারা তাকে এখানে কীভাবে নিয়ে আসলেন?

ভাই: আমাকে যখন ঢুকতে দেওয়া হয় নাই, তখন আমার একটা সহপাঠী ছিল মাদ্রাসার হেফজখানার ভাই আ. কাদের ভাই। তখন কাদের ভাইকে কল করছি, কাদের ভাই আমাকে তো ঢুকতে দেওয়া হয় নাই, আপনি একটু মাদ্রাসার ভেতরে যান ঠিকমতো বসছে কিনা দেখেন। কাদের ভাই গেল, যাওয়ার ৫ মিনিটের মাথায় আমাকে বলতেছে নোমান ওর গায়ে তো আগুন দিয়ে দিছে। তখন আমি মাদ্রাসার সামনে ছিলাম এবং আমি দ্রুত চলে আসি। আমি দ্রুত এসে দেখি যে পুলিশ যারা আমাকে ঢুকতে বাধা দিয়েছিল তাই আগুন নিভাচ্ছিল। ওকে নিয়ে তখন সিএনজিতে ওঠাচ্ছিল। পুলিশ তখন আমি বলছি আপনারা যদি আমাকে ঢুকতে দিতেন তাহলে এই ঘটনা ঘটত না। পরবর্তীতে ওকে সোনাগাজী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর ফেনী নিয়ে যাওয়া হয়।

প্রতিবেদক: এখন আপনার বোনের শারীরিক অবস্থা কেমন?

ভাই: এখন আসলে উন্নতি অবনতি কোনোটাই বোঝা যাচ্ছে না। তবে ডাক্তার বলতেছিল এখন কিছুটা ইমপ্রুভ।

প্রতিবেদক: আচ্ছা, তাহলে এখন আগের চাইতে একটু উন্নতি হয়েছে। সিঙ্গাপুরে আপনারা কবে নিয়ে যাবেন বা ডাক্তারা কি বলেছে এ বিষয়ে?

ভাই: মাননীয় প্রধানমন্ত্রী তো বলেছিল, ওর যদি সিঙ্গাপুরের নিয়ে যাওয়ার পরিস্থিতি হয় তাহলে নিয়ে যেতে। গতকাল (৯ মার্চ) নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সিঙ্গাপুর যেতে যে পাঁচ ঘণ্টা লাগবে সে সময়টা বোন বিমানে থাকতে পারবে কিনা লাইফ সার্পোট থেকে বের হওয়ার পর। সেটাকে বিবেচনা করে এখনও নেওয়া হচ্ছে না আর কি। আর সিঙ্গাপুরের পরামর্শে তার বাংলাদেশে চিকিৎসা চলতেছে।

প্রতিবেদক: তাহলে এখন অবস্থা আগের চেয়ে একটু ভালো?

ভাই: বার্ন থেকে এটা ভালোভাবে বোঝা যাচ্ছে না।

প্রতিবেদক: এই ঘটনার পেছনে আসলে কে দায়ী বা কাকে ধরলে সঠিক তথ্যটা পাওয়া যাবে হামলাকারী সম্পর্কে?

ভাই: এটা মূলত প্রিন্সিপালে ইন্ধন দিয়েছে এবং নুরুদ্দিনকে অ্যারেস্ট করলেই সব বের হয়ে যাবে।

প্রতিবেদক : নুরুদ্দিন কে আসলে?

ভাই: নুরুদ্দিন মাদ্রাসার-ই ছাত্র। যখন এর আগে বোনের এমন ঘটনা ঘটেছিল তখন আমার বিচারের জন্য মানববন্ধন করেছিলাম। নুরুদ্দিনও জানে যে প্রিন্সিপাল কোন চরিত্রের। সে সবকিছু হুজুরের সঙ্গে করে। এই জন্য হুজুরের পক্ষ নিয়ে সে এটা করেছে।

প্রতিবেদক: পুরো দেশবাসীর কাছে আপনার চাওয়া কী?

ভাই: আমার একটা মাত্র বোন নুসরাত জাহান। আল্লাহ যেন তাকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে নিয়ে আসে। এবং পুরো দেশবাসীর কাছে দোয়া চায় যেন নুসরাত সুস্থ হয়ে ফিরে আসতে পারে সেই কামনা করছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments