বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeজাতীয়মশার ওষুধ ২ কোম্পানির কাছে জিম্মি: মেয়র আতিকুল

মশার ওষুধ ২ কোম্পানির কাছে জিম্মি: মেয়র আতিকুল

কাগজ প্রতিবেদক: আমদানি করা মশার ওষুধ দুইটি কোম্পানির কাছে জিম্মি বলে দাবি করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এসময় তিনি বলেন, ‘সিন্ডিকেট ভেঙে এখন থেকে সিটি করপোরেশন নিজেই সরাসরি ওষুধ আমদানি করবে।’
আজ সোমবার দুপুরে গুলশান ক্লাবে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন উত্তর সিটির মেয়র।
মেয়র আতিকুল বলেন, ‘মশার ওষুধের যারা আমদানিকারক রয়েছে তারা কিন্তু ওষুধ আমদানি করতে পারেনি। শুধুমাত্র দু’টি আমদানিকারক রয়েছে যারা এই সিস্টেমটাকে ম্যানেজ করে রেখেছিল। আজকে আমরা কেন দুজনের কাছে জিম্মি থাকবো?’
তিনি বলেন, আমরা ওষুধ নিয়ে আসবো। এই ওষুধ দিয়ে কীভাবে বা কি পর্যায়ে মশা মারবে না মারবে, সে বিষয়ে আইডিসিআর ও আসিডিআর এবং সরকারসহ বিভিন্ন এজেন্সি কাজ করবে।
রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে। তবে রাজধানীতে ডেঙ্গু রোগীর প্রকোপ সবচেয়ে বেশি। রোগীর বাড়ছে, তবে হাসপাতালগুলোতে কোনো সিট খালি নেই। ডেঙ্গু রোগীর চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকেরা।
স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র মতে, গত ২৭ জুলাই পর্যন্ত অন্তত ১০ হাজার ৫২৮ জন মশাবাহিত রোগে আক্রান্ত হয়েছেন। গত বছর সেই সংখ্যা ছিল ১০ হাজার ১৪৮ জন। গত ১৮ বছরে ডেঙ্গু রোগীর সংখ্যা ১০ হাজারের বেশি হয়েছে মাত্র দুবার। এর আগে ২০০২ সালে রোগীর সংখ্যা ছিল ছয় হাজার ২৩২ জন।
বিভিন্ন হাসপাতালের সূত্র জানায়, এ বছর ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের দাবি, ডেঙ্গু জ্বরে মৃতের সংখ্যা আটজন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments