শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeজাতীয়আসামে বাদ পড়া ব্যক্তিরা কোনোভাবেই বাংলাদেশের নাগরিক না: পররাষ্ট্রমন্ত্রী

আসামে বাদ পড়া ব্যক্তিরা কোনোভাবেই বাংলাদেশের নাগরিক না: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ প্রতিনিধি: ভারতের আসাম রাজ্যে এনআরসির (ন্যাশনাল রেজিস্ট্রার অব সিটিজেনস) চূড়ান্ত তালিকা থেকে বাদ পড়া ১৯ লাখ মানুষ কোনোভাবেই বাংলাদেশের নাগরিক না বলে দৃঢ়তার সঙ্গে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার আসামে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশের পর যমুনা টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

ভারতের ক্ষমতাসীন বিজেপির পক্ষ থেকে বাদ পড়া মানুষকে ‘বিদেশি’ বা ‘বাংলাদেশি’ বলে অভিযোগ করা হচ্ছে। এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেন, আসামে এনআরসি থেকে বাদ পড়া ব্যক্তিরা কোনোভাবেই বাংলাদেশের নাগরিক না।

এর আগে শনিবার বিকালে সিলেটে সাংবাদিকদের কাছে মন্ত্রী বলেছিলেন, আসামের সমস্যা নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফরকালে তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি তখন বলেছিলেন এটি ভারতের অভ্যন্তরীণ সমস্যা। এ নিয়ে বাংলাদেশিদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।

এ দিকে শনিবার সকাল ১০টায় প্রকাশিত এনআরসির চূড়ান্ত তালিকায় মোট ৩ কোটি ১১ লাখ ২১ হাজার ৪ জনের নাম উঠেছে। এ তালিকা থেকে বাদ পড়েছেন ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন। তাদের মধ্যে ১১ লাখেরও বেশি হিন্দু বাঙালি রয়েছেন। ছয় লাখের কিছু বেশি রয়েছেন মুসলমান বাঙালি। বাকি ২ লাখের মধ্যে রয়েছেন বিহারী, নেপালীসহ অন্যান্য জাতি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments