রেড অ্যালার্ট: সম্রাট যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারে

বাংলাদেশ প্রতিবেদক: ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িতদের দেশ ত্যাগ ঠেকাতে সবকটি বিমানবন্দর ও স্থল বন্দরে সতর্কতা জারি করা হয়েছে। সম্প্রতি পুলিশ সদরদফতর থেকে সংশ্লিষ্ট শাখায় এ নির্দেশনা জারি করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে এ তথ্য।

যশোরের বেনাপোল ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশনের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শুক্রবার রাত থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ দুই বন্দরে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। কোনোভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারেন সে জন্য বিজিবি সদস্যরা নিরাপত্তা জোরদার করেছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শনিবার রাতে টেলিফোনে বলেন, অবৈধভাবে কেউ যাতে দেশত্যাগ না করতে পারে, সে ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া আছে।’

এদিকে বেনাপোল ইমিগ্রেশনের ওসি মহসিন খান পাঠান জানান, ঢাকার পুলিশের এসবি (স্পেশাল ব্রাঞ্চ) থেকে তাদের কাছে একটি নির্দেশনা এসেছে। যুবলীগের ইসমাইল চৌধুরী সম্রাট ও ৯ নেপালি নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন সে জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে।এ ছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

বিজিবির আখাউড়া কোম্পানি সদরের কমান্ডার মো. আবদুল হামিদ বলেন, আমরা সীমান্তে সব সময় সতর্কাবস্থায় থাকি। এরপরও কোনো অপরাধী যেন সীমান্ত অতিক্রম করতে না পরে সে জন্য সীমান্তে টহল জোরদারের পাশাপাশি বাড়তি টহলের ব্যবস্থা করেছি। সেই সঙ্গে সীমান্ত এলাকায় চলাচলরত ব্যক্তিদের গতিবিধির ওপর কঠোর নজরদারি করা হচ্ছে।

কোনোভাবেই যাতে অবৈধভাবে কেউ সীমান্ত অতিক্রম করতে না পারে সে জন্য সীমান্তে বিজিবি নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়েছে বলেও তিনি জানান।