শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeজাতীয়২ দিনে দেশে করোনা উপসর্গ নিয়ে ২১ জনের মৃত্যু, ২৯ জনের নমুনা...

২ দিনে দেশে করোনা উপসর্গ নিয়ে ২১ জনের মৃত্যু, ২৯ জনের নমুনা সংগ্রহ

বাংলাদেশ ডেস্ক: করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে দেশের বিভিন্ন স্থানে আরও ২১ জন মারা গেছেন। গত মঙ্গলবার ও গতকাল বুধবার তাদের মৃত্যু হয়েছে। আইসোলেশনে আছেন সাতজন। ইতোমধ্যে মারা গেছেন এবং উপসর্গ আছে এমন ব্যক্তিদের মধ্যে ২৯ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করেছেন সংশ্নিষ্টরা। করোনা ঠেকাতে গতকাল লকডাউন করা হয় কক্সবাজার এবং আজ থেকে নরসিংদীতে এই কড়াকড়ি শুরু হচ্ছে। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে ৩১২ বাড়িসহ কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে। ৩০ মার্চ থেকে গতকাল পর্যন্ত করোনা উপসর্গে মৃত্যু হলো ৯৯ জনের।

আইসোলেশন ও নমুনা সংগ্রহ :করোনার উপসর্গ নিয়ে চাঁদপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে তিনজন ভর্তি হয়েছেন। এর মধ্যে এক তরুণী মঙ্গলবার ও গতকাল দুই পুরুষ রোগী ভর্তি হন। তাদের নমুনা নেওয়া হয়েছে। বগুড়ায় গতকাল ফল পাওয়া ২০ জনের মধ্যে করোনা মেলেনি। এ ছাড়া গতকাল এক কিশোরী, নারীসহ তিনজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। নওগাঁয় শিশুসহ চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং স্বেচ্ছায় লকডাউনে যান বাসিন্দারা। এদিকে, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছেন এক নারী।

তাদের করোনা হয়নি : কুমিল্লা নগরীর বাগিচাগাঁওয়ের এক ব্যক্তির শরীরে ভাইরাস পাওয়া যায়নি। এ ছাড়া দাউদকান্দির মারুফা ইউনিয়নের চক্রতোলা গ্রামের মৃত কৃষকের নমুনায়ও ভাইরাস মেলেনি। কুমিল্লায় ৬১ নমুনার মধ্যে গতকাল ২৪টি রিপোর্টসহ এ পর্যন্ত ৫৪টির রিপোর্ট এসেছে। তবে সবই করোনামুক্ত বলে জানান সিভিল সার্জন।

আক্রান্ত ও মৃত্যু : জামালপুরের মাদারগঞ্জের এক ফার্মাসিস্ট এবং তার বাড়ি টাঙ্গাইলের গোপালপুরে, ময়মনসিংহের মুক্তাগাছায় আর্মড পুলিশের কনস্টেবল, নরসিংদীর রায়পুরার দু’জন ও পলাশ উপজেলার একজন, টাঙ্গাইলের মির্জাপুরের একজন, রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্র, চট্টগ্রামে তিনজন এবং নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক নারী করোনা আক্রান্ত হয়েছেন। এদিকে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শ্রমিক লীগ নেতা (৬৫) করোনা আক্রান্ত হয়ে গতকাল ঢাকার কুর্মিটোলা হাসপাতালে মারা গেছেন। এ ছাড়া সিলেটে আক্রান্ত চিকিৎসককে উন্নত চিকিৎসার জন্য গতকাল ঢাকায় পাঠানো হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments