শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়ডা. সাবরিনার দেয়া তথ্যে আবুল কালাম ও নাসিমাকে জিজ্ঞাসাবাদ

ডা. সাবরিনার দেয়া তথ্যে আবুল কালাম ও নাসিমাকে জিজ্ঞাসাবাদ

বাংলাদেশ প্রতিবেদক: করোনা মহামারি নিয়ে নানা কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও অধিদফতরের বর্তমান অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) অধ্যাপক ডা. নাসিমা সুলতানাকে জিজ্ঞাসাবাদ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

করোনা মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী-পিপিই, মাস্ক সরবরাহে অনিয়মসহ নানা অভিযোগের বিষয়ে তাদের ২ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম।

বুধবার (২২ জুলাই) বিকেলে ডিবির একটি দল স্বাস্থ্য অধিদফতরে গিয়ে দুই কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে।

বিষয়টি নিশ্চিত করে ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম বলেন, জেকেজির প্রতারণা মামলায় গ্রেফতার ডা. সাবরিনার কাছ থেকে যেসব তথ্য পাওয়া গেছে সেসব নিয়ে এবং জেকেজিকে অনুমোদন দেয়ার বিষয়ে তাদের কাছ থেকে কিছু কাগজপত্র চেয়ে ডিবি কার্যালয়ে ডেকে আনা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

স্বাস্থ্যখাতে শৃঙ্খলা ফেরাতে উদ্যোগ নিয়েছে সরকার। এরই মধ্যে মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিবসহ কয়েকজনকে বদলি করা হয়েছে। পদত্যাগ করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদ। পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আমিনুল হাসানকে সরিয়ে দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

এ বিষয়ে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘ডিজি (আবুল কালাম আজাদ) পদত্যাগ করেছেন। নিয়ম অনুযায়ী এটা জনপ্রশাসনে গেছে। জনপ্রশাসন সিদ্ধান্ত নেবে পরবর্তী পদক্ষেপ তারা কী নেবে।’

উল্লেখ্য, করোনা ভাইরাস পরীক্ষার নামে জেকেজি হাসপাতাল ও রিজেন্ট হাসপাতালের প্রতারণার পর দুই প্রতিষ্ঠানের শীর্ষ ব্যক্তিরা আগেই গ্রেফতার হয়েছেন। জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা ও রিজেন্টের চেয়ারম্যান শাহেদসহ সংশ্লিষ্টরা এখনো কারাগারে রয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments