সরকারের সমালোচনা করায় নুরকে গ্রেপ্তার : ডা. জাফরুল্লাহ

বাংলাদেশ প্রতিবেদক: ভোটবিহীন সরকারের সমালোচনা করায় মিথ্যা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে গ্রেপ্তার করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আজ সোমবার গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনতিবিলম্বে নুরের বিরুদ্ধে সকল মিথ্য মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দেয়ার দাবি জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘সরকারের গঠনমূলক সমালোচনার পাশাপাশি নুর সব গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখছিল। আর তাই তিনি সরকারের বিরাগভাজন হয়েছেন। দ্রুত তার মুক্তির ব্যবস্থা করতে হবে।’

উল্লেখ্য, আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে নুরকে আটক করা হয়। এর আগে, গতকাল রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় এ মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে। এদিকে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করে।