সাত ব্যাংকে ৭৭১ পদের নিয়োগ প্রক্রিয়া স্থগিত

বাংলাদেশ প্রতিবেদক: রাষ্ট্রায়ত্ত ৫টি ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠানের মোট ৭৭১টি শূন্য পদের বিপরীতে সিনিয়র অফিসার পদের নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। সমন্বিত এই সাত ব্যাংকের শূন্য পদের বিপরীতে (২০১৮ সালভিত্তিক) নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)।

আগামী ৫ ডিসেম্বর রাজধানীর মোট ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে তা স্থগিত করে বিএসসি। শনিবার (২৮ নভেম্বর) বিএসসির এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

আরও পড়ুন: পুঁজি হারাচ্ছেন বিনিয়োগকারীরা

বিএসসি’র দেওয়া তথ্যানুযায়ী, রাষ্ট্রায়ত্ত তিনটি বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড বিশেষায়িত ব্যাংক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, অ-তালিকাভুক্ত ব্যাংক কর্মসংস্থান এবং রাষ্ট্রায়ত্ত দুই আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ এই সাতটি প্রতিষ্ঠানের মোট ৭৭১ পদের বিপরীতে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেওয়ার কথা ছিল।

তবে বিজ্ঞপ্তিতে পরীক্ষা স্থগিতের কারণ উল্লেখ করা না হলেও, বিএসসি’র নির্ভরযোগ্য সূত্র বলছে, হঠাৎ দেশের উদ্ভূত করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এই পরীক্ষা স্থগিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ৫ ডিসেম্বর শনিবার রাজধানীর ৬৭ কেন্দ্রে এক যোগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ)’ পদ্ধতিতে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

বাংলাদেশ ব্যাংক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) দেওয়া তথ্যানুযায়ী সালভিত্তিক এই নিয়োগ পরীক্ষার মাধ্যমে সোনালী ব্যাংক লিমিটেডের ২৬৪ টি, জনতা ব্যাংক লিমিটেডের ১৩৯ টি, রূপালী ব্যাংক লিমিটেডের ২১১ টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ১১৩ টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের ৮ টি, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের ৩০ টি এবং কর্মসংস্থান ব্যাংকের ৬ টি শূন্য পদের বিপরীতে এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়েছিল।

Previous article১৭ দিনের নবজাতককে হত্যার কথা স্বীকার করলেন মা
Next articleরোগীর চাপ বাড়ছে হাসপাতালে, জানে না স্বাস্থ্য অধিদপ্তর!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।