শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৪৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৫ হাজার ৭২৩ জন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৮৮৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪০৫ জন।

এর আগে বুধবার (১৩ জানুয়ারি) দেশে আরও ৮৯০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ২৭ লাখ ৬৭ হাজার ৮৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ৬৯৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ১৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। আর নতুন সংক্রমণ হয়েছে সোয়া দু’লাখ। এখন পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৬ লাখ ১৬ হাজার ৩৪৫ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৯৩ হাজার ৯২৮ জনের।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments