বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনিয়মের মডেল বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি তার লিখিত বক্তব্য তুলে ধরে বলেন, চট্টগ্রাম নির্বাচনে যে অরাজকতা সৃষ্টি হয়েছে তাতে আমি হতাশ। নির্বাচন নিয়ে যে আশঙ্কা করেছেন তাই সত্যি হয়েছে বলে মন্তব্য করেন তিনি। বলেন, সাবধান বাণীতে কোনো কাজ হলো না। নির্বাচনের পূর্ব ও নির্বাচনকালে মোট চারজনের প্রাণহানি প্রকারান্তরে চারটি পরিবারের প্রাণহানির নামান্তর।

সহিংসতা, কেন্দ্র দখল, পুলিশের গাড়ি ও ইভিএম ভাঙচুর ইত্যাদি এই নির্বাচনকে কলঙ্কিত করেছে।

চট্টগ্রাম নির্বাচনে সাড়ে ২২ ভাগ ভোট পড়েছে উল্লেখ করে মাহবুব তালুকদার বলেন, এই ভোট কোনো গণতন্ত্র প্রতিষ্ঠার নিয়ামক হতে পারে না। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু হলে ভোটার উপস্থিতি আরও বাড়তো বলেও মনে করেন তিনি। স্বাধীনতার পঞ্চাশ বছরে গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবো না, তা মেনে নেওয়া যায় না বলেও মত দেন এই কমিশনার।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে অনিয়মের একটি মডেল মনে করে তিনি বলেন, এই মডেল আগামী নির্বাচনে অনুসরণ করা হলে গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে বিশ্ব সভায় দেশের আত্মমর্যাদা সমুন্নত রাখা সম্ভব হবে না। নির্বাচনকে যথাযথ মর্যাদায় প্রতিষ্ঠিত করে গণতন্ত্রের অভিযাত্রায় সামিল হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

Previous articleরোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার অপরাধ করেই যাচ্ছে!
Next articleআওয়ামী লীগ নয়, বিএনপির প্রতিপক্ষ পুলিশ-প্রশাসন: মির্জা ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।