বাংলাদেশ প্রতিবেদক: ঈদের ফিরতি পথেও মানুষের ঢল নামলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৫ মে) দুপুরে অনলাইন ব্রিফিংয়ে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ফিরে আসার যাত্রায় বাধভাঙা জনস্রোতের আশঙ্কা করা হচ্ছে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। এমতাবস্থায় জনসমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদ পরবর্তী চলাচলের সর্বোচ্চ সতর্কতার আহ্বান জানাচ্ছি।

এদিকে ঈদের ফিরতি যাত্রা নিরাপদ না করলে করোনার তৃতীয় ঢেউ ঠেকানো যাবে না বলে সতর্ক করছেন বিশেষজ্ঞরাও। পর্যাপ্ত গণপরিবহনের ব্যবস্থা করার তাগিদ তাদের। সেই সঙ্গে মাস্ক পরা বাধ্যতামূলক করার পরামর্শ দিয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডা. বে-নজীর আহমেদ।

তিনি বলেন, সারা বাংলাদেশের বিভিন্ন জায়গাতে সংক্রমণ যাবে এতে সন্দেহ নেই। তার সঙ্গে যদি ভারতীয় ভ্যারিয়েন্ট যুক্ত হয় সেইটার আমরা বৃদ্ধি দেখব।

এছাড়াও রাজধানীমুখী ঢল ব্যবস্থাপনায় আগামীকালই (রোববার ১৬ মে) সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সময় নিউজকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ফোনে বলেন, আজকালের মধ্যে একটি বৈঠক হবে। বিষয়গুলো কোন প্রক্রিয়াতে করা যায়। রোববার একটা প্রজ্ঞাপন হবে। এ বিষয়গুলো নিয়ে আলোচনা হবে। অবশ্যই আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে তাদের ফিরিয়ে নিয়ে আসা। যেভাবে ঝক্কি ঝামেলা নিয়ে গেল তারা।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঈদের পর আবারো এক সপ্তাহের লকডাউন হতে পারে। রাজধানীর ফেরার এ ঝুঁকিকে সহনীয় করতে এরই মধ্যে সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

Previous articleলকডাউন আরও বাড়ল
Next articleশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।