বাংলাদেশ প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের মতো যে সব সীমান্তবর্তী জেলায় করোনা সংক্রমণের হার বাড়ছে সেগুলো আইসোলেটেড করে রাখার পাশাপাশি প্রয়োজনে আলাদা করে লকডাউনও দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে ঢাকা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মধ্যে চীনের সিনোফার্মের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে সব সীমান্তবর্তী জেলায় করোনা সংক্রমণের হার বাড়ছে সেসব জেলাকে আইসোলেটেড করে রাখা হবে। কয়েকটি জেলায় করোনা বেড়ে গেছে। আমরা ইতোমধ্যে নিয়ন্ত্রণের ব্যবস্থা করেছি। যে সব জেলায় করোনা বেড়েছে প্রয়োজনে সে সব জেলায় আলাদা করে লকডাউনও দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই পাঁচ লাখ টিকা দিয়ে আমরা আড়াই লাখ মানুষকে ভ্যাকসিনেশনের আওতায় আনতে পারব। যাদের টিকা দানের আওতায় আনা হবে তার বেশির ভাগই হবে মেডিকেল শিক্ষার্থী ও ফ্রন্টলাইনার ও চিকিৎসা কর্মীদের।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সব মেডিকেল কলেজের শিক্ষার্থীদের এ ভ্যাকসিনেশনের আওতায় আনা হবে। প্রাথমিকভাবে চারটি হাসপাতালে এ টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে।

Previous articleদেশে চীনা টিকার প্রয়োগ শুরু
Next articleদেশে ফের বাড়ল করোনায় মৃত্যু ও আক্রান্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।