ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা বিশেষ ম্যাংগো ট্রেনের উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী ম্যাংগো স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এসময় রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি যুক্ত হন। এদিকে এই ট্রেনের উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে নতুন সাজে সাজানো হয়।

এসময় রেল স্টেশনে উপস্হিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী, বাংলাদেশ রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল জোনের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী, জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মঈনুদ্দিন মন্ডল, সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমীন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, চীফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মোহাম্মদ আহসান উল্লাহ ভুঁঞা, চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোঃ শহিদুল ইসলাম, প্রধান যান্ত্রিক প্রকৌশলী কুদরত ই খুদা। প্রসঙ্গত, করোনা পরিপ্রেক্ষিতে সুমিষ্ট আমের জেলা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলের আম পরিবহনের জন্য বিশেষ এই ট্রেনটি চালুর ঘোষণা দেয় সরকার। আম ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিশেষ এই ট্রেনের চাঁপাইনাবগঞ্জ থেকে কেজি প্রতি আম পরিবহনের জন্য ভাড়া নির্ধরণ করা হয়েছে ১ টাকা ৩০ পয়সা। বিকেল ৪ টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে। ট্রেনটিতে মোট ৫ টি ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোন ধরনের পার্সেল মালামাল এতে বহন করা যাবে।

Previous articleএনায়েতপুরে নারীসহ ২ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার
Next articleরংপুরে প্রতিবেশীর ঘরের মাটি খুঁড়ে মিলল শিশুর মরদেহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।