বাংলাদেশ প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের হাত থেকে ছিনিয়ে নেওয়া মোবাইল ফোনটি ছিনতাইয়ের ৫০ দিন পর উদ্ধার করেছে পুলিশ। গত ৩০ মে সন্ধ্যার পর রাজধানীর বিজয় সরণি মোড় থেকে ছিনতাই হয়েছিল ফোনটি।
এ ঘটনায় গত ১ জুন কাফরুল থানায় একটি মামলাও হয়। ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার সাজ্জাদুর রহমান জানান, রোববার রাতে মোবাইলটি উদ্ধার করা হয়। এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা হলেন- মো. সগির, মো. সুমন মিয়া, মো. জাকির, হামিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ ও মো. জীবন।
পুলিশ জানায়, ছিনতাইয়ের পর পরিকল্পনামন্ত্রীর ফোন চারবার হাতবদল হয়েছে। প্রথমে এক দোকানে ১০ হাজার টাকায় বিক্রি করা হয় ফোনটি।
এরপর সেই দোকান থেকে কোনো এক ক্রেতা ২৫-৩০ হাজার টাকায় ফোনটি কিনে নেয়। সবশেষ আরেকজন ক্রেতা ফোনটি ৩০-৩৫ হাজার টাকায় কিনে নেন। তাকে না পাওয়ায় ফোনটি উদ্ধার করা যাচ্ছিল না। প্রত্যেকেই কেনার পর যখন ক্রেতা বুঝতে পারেন মোবাইলটি পরিকল্পনামন্ত্রীর তখন তারা বিক্রি করে দেন।
শেষ পর্যন্ত দেড় মাস পর সোমবার (১৯ জুলাই) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো এক খুদে বার্তায় জানানো হয়েছে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া আইফোনটি উদ্ধার করেছে রমনা বিভাগ পুলিশ।
পুলিশের দাবি, জীবন নামের ওই ব্যক্তিটি মোবাইলটি পেয়েছে আরিফ নামে একজনের কাছ থেকে। আরিফ মন্ত্রীর মোবাইলটি সফওয়্যার ব্যবহার করে আনলক করে জীবনের কাছে বিক্রি করে। আরিফ ফোনটি নিয়েছিল জাকির নামে একজনের কাছ থেকে। আবার জাকির পেয়েছে সগির আর সুমনের কাছ থেকে। আর সগির আর সুমনই মোবাইলটি ছিনতাই করেছিল বলে দাবি পুলিশের।
গত ৩০ মে পরিকল্পনা মন্ত্রণালয় থেকে বের হয়ে বিজয় সরণি সিগন্যালে আটকা পড়েন মন্ত্রী। সে সময় মন্ত্রী গাড়ির গ্লাস নামিয়ে ফোনে কথা বলছিলেন। ঠিক তখনই কিছু বুঝে ওঠার আগেই হুট করে কেউ একজন মোবাইল নিয়ে দৌঁড়ে পালিয়ে যায়। ওইদিনই মন্ত্রীর ব্যক্তিগত সহকারী ডিএমপির কাফরুল থানায় একটি মামলা করেন।
এরপর মঙ্গলবার (১ জুন) শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের সম্মেলনকক্ষে একনেক বৈঠক শেষে তিনি নিজেই সাংবাদিকদের এ কথা জানান।
এম এ মান্নান বলেন, রোববার (৩০ মে) সন্ধ্যায় পরিকল্পনা মন্ত্রণালয় থেকে যাওয়ার পথে বিজয় সরণিতে গাড়িতে বসে মোবাইল ব্রাউজিং করছিলাম। এ সময় গাড়ির জানালা খোলা ছিল। কিছু বুঝে ওঠার আগেই হুট করে কেউ একজন মোবাইল নিয়ে দৌঁড় দেয়।
তিনি বলেন, কী ঘটেছে তা বুঝতেও কয়েক সেকেন্ড কেটে যায়। এরপর গাড়িতে থাকা গানম্যানকে বলি আমার মোবাইল নিয়ে গেল। তবে গাড়ি থামিয়ে গানম্যান ওই ছিনতাইকারীর পিছু নিলেও তাকে আর ধরতে পারেনি।

Previous articleছেলে না হওয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীর শরীরে ব্যাটারির অ্যাসিড পুশ করে হত্যা
Next articleমডার্নার টিকা নিলেন খালেদা জিয়া
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।