বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeজাতীয়সারা দেশে গণটিকা দান শুরু, মানুষের উপচেপড়া ভিড়

সারা দেশে গণটিকা দান শুরু, মানুষের উপচেপড়া ভিড়

বাংলাদেশ প্রতিবেদক: সারাদেশে ২৫ বছর ও তদূর্ধ্ব বয়সীদের করোনা ভাইরাসের গণটিকা দান কর্মসূচি শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৯টা থেকে দেশের ৪ হাজার ৬০০টি ইউনিয়ন, ১ হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে একযোগে এ গণটিকা দান কর্মসূচি শুরু হয়।

চলবে বিকাল ৩টা পর্যন্ত। এতে ৩২ হাজার ৭০৬ জন টিকাদান কর্মী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন। টিকা নিতে প্রতিটি কেন্দ্রেই মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রেই মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরিস্থিতি সামলাতে কাজ করছেন তারা।

সরেজমিন, সিলেটের ওসমানীনগরের তাজপুর মঙ্গলচণ্ডী উচ্চ বিদ্যালয়ের টিকাকেন্দ্রে কয়েক শতাধিক নারী-পুরুষ লাইনে দাঁড়িয়েছেন।

সবার হাতে ভোটার আইডি কার্ড। যুবক থেকে বৃদ্ধ সব বয়সের মানুষই এসেছেন টিকা নিতে। ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক সঙ্গীয় ফোর্স নিয়ে লাইনে দাঁড়ানো মানুষদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নির্দেশনা দিচ্ছেন।

উল্লেখ্য, গতকাল রাজধানীর মহাখালীতে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার সম্প্রসারিত আকারে শনিবার দেশব্যাপী ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ৭ই আগস্ট ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠীকে আমরা টিকাদান কর্মসূচির আওতায় আনতে যাচ্ছি। শনিবার দেশের সব ইউনিয়ন পরিষদ, পৌরসভা, সিটি করপোরেশন এলাকায় ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন শুরু হবে। ৮ ও ৯ আগস্ট ইউনিয়ন ও পৌরসভার বাদ পড়া ওয়ার্ডে এবং ৭ থেকে ৯ আগস্ট সিটি করপোরেশন এলাকায় টিকাদান কর্মসূচি চলবে। দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে ৮ ও ৯ আগস্ট ভ্যাক্সিনেশন কার্যক্রম চালু থাকবে। ১০ থেকে ১২ আগস্ট জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের জনগোষ্ঠীর ৫৫ বছর বয়সী জনগোষ্ঠীর মধ্যে কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রম পরিচালিত হবে।

এদিকে সম্প্রসারিত আকারে করোনার টিকা দেওয়া নিয়ে সরকারের পক্ষ থেকে বিভিন্ন রকম তথ্য দেওয়া হয়েছিল। ১লা আগস্ট একটি অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, ৭ থেকে ১৪ আগস্ট পর্যন্ত এই ৭ দিনে উৎসবমুখর পরিবেশে দেশের মানুষকে অন্তত ১ কোটি টিকা দেয়া হবে। এর দুদিন পর স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, শনিবার এক দিনে ৩২ লাখের মতো টিকা দেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments