প্রদীপ অধিকারী: পাঁচবিবিতে ট্রেন দূর্ঘটনা থেকে রক্ষা করলেন স্থানীয় দুই যুবক। ঘটনাটি ঘটেছে পাঁচবিবি বাগজানা রেলস্টেশনের মধ্যবর্তী কোঁকতারা নামক স্থানে।

আজ ২০ শে আগস্ট সকালে সড়েজমিনে পাঁচবিবি উপজেলার বালিঘাটা ইউনিয়নের কোঁকতারা গ্রামের আফসার আলীর পুত্র নাজির হোসেন সকাল সাড়ে ৬ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে রেল লাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় দেখেন রেল লাইনের ফিস প্লেট খুলে পড়ে গেছে। এসময় নাজির লক্ষ করেন পাঁচবিবি অভিমুখ থেকে দ্রুত ছুটে আসছে পঞ্চগড় গামী আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৩ নং) ট্রেনটি। তখন সে অবস্থা বেগতিক দেখে রেল লইনে পড়ে থাকা লাল শপিং ব্যাগ ছিড়ে বাঁশের কঞ্চিতে বেঁধে ট্রেন থামানের জন্য উড়াতে থাকে, কিন্তু দেখে যে ট্রেন দ্রুত গতিতেই আসছে। এমত অবস্থায় নাজিরের ঘাড়ে থাকা গামছা রেল লইনের উপড় দাড়িয়ে পাকাতে থাকে। তখন ট্রেন চালক বুঝতে পাড়ে কোন একটি ঘটনা ঘটেছে। ট্রেনটি সজোড়ে ব্রেক কশে দূর্ঘটনা কবলিত রেল লাইনের ৫-৬ গজ দূরে এসে দাঁড়ায় । এবং চালক ট্রেন থেকে নেমে দেখেন রেল লাইনের এই অবস্থা। তখন চালক খুবই ধীর গতিতে ফিস প্লেট খোলা জায়গা অতিক্রম করতে থাকে। এর পর খবর ছড়িয়ে পড়লে রেলের কর্মীরা ঘটনা স্থলে পৌছে লাল শালু টাঙ্গিয়ে প্রতিটি ট্রেন ঝুঁকি নিয়ে পাড় করছে।

এব্যাপারে, সেই ট্রেন দূর্ঘটনা থেকে রক্ষাকারী নাজির জানায় যে, আমি প্রকৃতির ডাকে সাড়া দিতে রেল লাইন দিয়ে যাচ্ছিলাম। আমার সঙ্গে ছিল একই এলাকার মৃত শহীদুল এর ছেলে গোলজার হোসেন। যেতেই দেখি রেল লাইনের এ অবস্থা। সঙ্গে সঙ্গে আমরা রেল লাইনে পড়ে থাকা লাল শপিং ব্যাগ ছিড়ে উড়াতে থাকি। তাতেও কাজ না হলে ঘাড়ের গামছা নিয়ে আমরা পাকাতে থাকলে ট্রেন চালক দ্রুত ব্রেক কশে ঘটনার আগ মুহূর্তে ট্রেনটি থামিয়ে দেন, আর এতে রক্ষা পান ট্রেনে থাকা শত শত যাত্রী। এব্যাপারে, বালিঘাটা ইউপি ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবু হাসান বলেন সে আমার নিজস্ব ভাই। আজ যেটা করল সেটি দেশের জন্য করল। গর্বে আমার বুকটা ভরে গেল। এব্যাপারে, পাঁচবিবি রেল স্টেশনের স্টেশন মাস্টার আব্দুল আওয়ালকে জিঞ্জাসা করলে তিনি জানান রেল লাইনের ফিসপ্লেট খুলে যাওয়ার কথা স্থানীয়রা আমাকে জানালে আমি সঙ্গে সঙ্গে ঘটনা স্থলে রেললাইন মেরামতের জন্য লোক পাঠাই।

Previous articleটাঙ্গাইলে মুদি দোকানে বসে মদ পান, ৩ বন্ধুর মৃত্যু
Next articleগ্রেনেড হামলার শঙ্কার কথা আগেই শেখ হাসিনাকে জানিয়েছিলাম: সাঈদ খোকন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।