শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeজাতীয়করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন শাহজাদপুরের এমপি হাসিবুর রহমান স্বপন, ৩ দিনের...

করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন শাহজাদপুরের এমপি হাসিবুর রহমান স্বপন, ৩ দিনের শোক কর্মসূচি

বিমল কুন্ডু: সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন (৬৫) করোনায় আক্রান্ত হয়ে তুরস্কের ইস্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার দিবাগত রাত সোয়া ৩ টায় মৃত্যুবরণ করেছেন। ( ইন্না……রাজিউন)।

জানা গেছে, গত ২৫ জুলাই করোনায় আক্রান্ত হয়ে তিনি ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে ভর্তি হন। দীর্ঘ এক মাসেও তার অবস্থার উন্নতি না হওয়ায় গত ২৯ আগস্ট উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্সে তাকে তুরস্কের ইস্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় তিনি মারা যান। দলীয় সূত্রে জানা গেছে, আগামীকাল শুক্রবার ভোরে তুরস্ক থেকে তাঁদ মরদেহ ঢাকায় আনা হবে। এদিন বাদ জুমা শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চবিদ্যালয় মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পৌর এলাকার চুনিয়াখালিপাড়া শাহ্ মখদুম কবর স্থানে বাবা – মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। এদিকে শাহজাদপুরের মাটি ও মানুষের জনপ্রিয় নেতা এমপি হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

হাসিবুর রহমান স্বপন ১৯৫৬ সালে ১২ জুন শাহজাদপুর পৌর এলাকার পাঠানপাড়া মহল্লায় জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম আতাউর রহমান। তিনি সিরাজগঞ্জ-৬ নির্বাচনী এলাকা থেকে সপ্তম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি বিএনপি’র মনোনীত প্রার্থী হিসেবে সপ্তম জাতীয় সংসদে এমপি নির্বাচিত হন। পরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে তিনি ঐক্যমতের সরকারে যোগ দিয়ে শিল্প উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে তিনি দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর পর দুইবার এমপি নির্বাচিত হন। তিনি বর্তমান জাতীয় সংসদের সড়ক ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। এলাকার মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় এই নেতা ১৯৮৬ সনে শাহজাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ১৯৯২ সনে শাহজাদপুর পৌরসভার প্রথম নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও ২০০৮ সনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। বিভিন্ন মেয়াদে তিনি প্রায় ২০ বছর ধরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ছিলেন শাহজাদপুরের গণ মানুষের নেতা। এলাকার মানুষের কাছে তিনি ছিলেন শান্তি, সম্প্রীতি, ঐক্য ও উন্নয়নের প্রতীক। শাহজাদপুরের ভারসাম্যের রাজনীতিতে তিনি ছিলেন জনপ্রিয়তার শীর্ষে। তাঁর সাংগঠনিক দক্ষতায় উপজেলা আওয়ামী লীগ অতীতের যেকোন সময়ের চাইতে অধিক শক্তিশালী।

এদিকে হাসিবুর রহমান স্বপন এমপি’র মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগ, শাহজাদপুর প্রেসক্লাবসহ বিভিন্ন পেশাজীবি সংগঠন ৩ দিনের শোক কর্মসূচী ঘোষণা করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে কালো ব্যাচ ধারণ ও কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, দোয়া মাহফিল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments