ফজলুর রহমান: অবহেলিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সন্তানদের স্কুলে পাঠানোর আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, সরকার ক্ষুদ্র নৃ- গোষ্ঠির সন্তানদের জন্য সব ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করেছেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সরকার জোরালোভাবে কাজ করছেন। চাকুরিসহ বিভিন্ন ক্ষেত্রে তাদের জন্য বিশেষ কোটা রাখা হয়েছে। আমরা সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে চাই।

সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে রংপুরের পীরগাছার শিবচন্দ্র রায় কলেজ মাঠে উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পীরগাছার আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে শীত বস্ত্র ও তাদের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, পীরগাছায় সবখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। যেসব এলাকায় এখনও রাস্তা পাকা হয়নি সেসব এলাকায় দ্রুত রাস্তা পাকা করণের কাজ শুরু করা হবে। করোনার সময় উন্নয়ন কাজ বাধাগ্রস্থ হলেও বর্তমানে উন্নয়ন কাজ চলমান রয়েছে। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে মিলে মিশে কাজ করার আহবান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, কারো সাথে কোন দ্বন্দ সৃষ্টি করা যাবে না। এতে উন্নয়নের ব্যাঘাত সৃষ্টি হবে। আমরা পীরগাছাকে মডেল উপজেলা হিসাবে দেখতে চাই। এসময় পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীনের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ, ইটাকুমারী ইউনিয়নের নবাগত চেয়ারম্যান আবুল বাশার ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ।

Previous articleখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদনের বিষয়ে মতামত দিলো আইন মন্ত্রণালয়
Next articleঈশ্বরদীতে মহানামব্রত ব্রহ্মচারীর জন্মৎোসব পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।